ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে বাসে ডাকাতি-ধর্ষণ: গ্রেফতার আরো ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
টাঙ্গাইলে বাসে ডাকাতি-ধর্ষণ: গ্রেফতার আরো ১০

ঢাকা: বহুল আলোচিত টাঙ্গাইল মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় আরো ১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রোববার (৭ আগস্ট) গাজীপুর ও সিরাজগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, টাঙ্গাইল মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় ডাকাতির মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

গত মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঈগল এক্সপ্রেসের একটি বাস নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হয়ে সিরাজগঞ্জ এলাকা থেকে তিন দফায় ১০ থেকে ১২ জন যাত্রী তোলে। ছদ্মবেশী ওই যাত্রীরা দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে চালক, চালকের সহযোগী ও যাত্রীদের হাত, পা, চোখ বেঁধে তাদের সব লুটে নেয়। এ সময় বাসে থাকা এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ডাকাত দলের সদস্যরা। পরে বাসটি টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় ওই বাসের যাত্রী হেকমত মিয়া বাদী হয়ে মধুপুর থানায় বাস ডাকাতি ও ধর্ষণের ঘটনায় মামলা করেন।

আলোচিত এ ঘটনার পর টাঙ্গাইল জেলা পুলিশের গোয়েন্দা শাখা প্রথমে ডাকাতির সময় বাসের চালক হিসেবে দায়িত্বপালনকারী ডাকাতদলের সদস্য রাজা মিয়াকে গত ৪ জুলাই গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ৫ জুলাই আব্দুল আউয়াল ও নুরনবী নামে দুজনকে গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে গ্রেফতার করে জেলা পুলিশ। তিন ডাকাত সদস্যকে গ্রেফতারের পর টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, ডাকাতির ঘটনায় ১০ থেকে ১২ জন অংশ নিয়েছিল। তারা সবাইকে শনাক্ত করেছেন। এর মধ্যেই র‌্যাবের অভিযানে ১০ ডাকাতকে গ্রেফতারের খবর এলো।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।