ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর দুটি আত্মবিশ্বাসের একটি ছিলেন বঙ্গমাতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
বঙ্গবন্ধুর দুটি আত্মবিশ্বাসের একটি ছিলেন বঙ্গমাতা ‘বঙ্গমাতা পুরস্কার’ প্রদান অনুষ্ঠান | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ‘বঙ্গমাতা পুরস্কার’ দিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি পরিষদ অনুমোদিত বঙ্গমাতা পরিষদ।

সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

আয়োজনে পৃষ্ঠপোষকতা করে বসুন্ধরা গ্রুপ, সোনালী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক এবং মেন্ডি ডেন্টাল কলেজ ও হাসপাতাল।

আয়োজনে সভাপতিত্ব করেন বঙ্গমাতা পরিষদের প্রেসিডিয়াম মেম্বার ও ন্যাশনাল ব্যাংকের পরিচালক ডা. পারভীন হক শিকদার। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি, এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

আয়োজনে বক্তারা বলেন, বঙ্গমাতা না থাকলে শেখ মুজিবুর রহমান ‘বঙ্গবন্ধু’ হতে পারতেন না। তিনি রাজনীতিবিদ না হয়েও দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধা ও বিচক্ষণতা দিয়ে। প্রজ্ঞা, ধৈর্য্য, সাহসিকতা, মায়া-মমতা ও ভালোবাসা দিয়ে পালন করেছেন নারী জীবনের সকল দায়িত্ব। আর সবথেকে বড় বিষয় হলো, বঙ্গবন্ধুর দুটি আত্মবিশ্বাসের একটি ছিলেন বঙ্গমাতা, যিনি আটপৌরে জীবনযাপন করতেন।

আয়োজনে আরও বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান প্রধান, হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আমিনুর রহমান, বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক শাখার সভাপতি ও মহাব্যবস্থাপক গিয়াস উদ্দিন মাহমুদ, সাবেক ছাত্রনেতা ও বঙ্গমাতা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আনিছুর রহমান।

এছাড়া, মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনে বিশেষ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু (এমপি), স্বাস্থ্য ও চিকিৎসায় বিশেষ অবদান রাখায় ডা. পারভীন হক সিকদার (এমপি), সমাজসেবায় বিশেষ অবদানে সারমিন সালাম, কবিতা ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য এম শোয়েব চৌধুরী এবং যুব রাজনীতিতে বিশেষ অবদান রাখায় ড. সাজ্জাদ হায়দারকে বঙ্গমাতা পুরস্কার ২০২২ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa