ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

র‍্যাবের ভেজালবিরোধী অভিযানে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
র‍্যাবের ভেজালবিরোধী অভিযানে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

ঢাকা: অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল, নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে আট প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অভিযুক্ত দুজনকে সাজা দেওয়া হয়েছে।

 

সোমবার (৮ আগস্ট) রাজধানীর ডেমরা, কদমতলী, যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ এলাকায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১০ ও বিএসটিআই’র সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।  

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ডেমরার সজিব কেমিক্যাল কোম্পানিকে ৪ লাখ টাকা, ডেমরার নিউ দিলখুশ বেকারিকে ২ লাখ টাকা, ডেমরার হাইকো কনজিউমার প্রোডাক্টসকে ৫০ হাজার টাকা, ডেমরার রাব্বি ওয়েল এন্টারপ্রাইজকে ৩ লাখ টাকা, কদমতলীর জে কে ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা, কদমতলীর নিউ সোলার পাওয়ার বুস্টার মশার কয়েলকে ২ লাখ টাকা, যাত্রাবাড়ীর হে বক্স অ্যান্ড কোম্পানিকে ৬ লাখ টাকা, কেরানীগঞ্জের গ্রিন প্যাক ইন্ডাট্রিজ লিমিটেডকে ৪ লাখ টাকাসহ মোট ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর শোয়েব বাংলানিউজকে জানান, অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল, নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৮ প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কেরানীগঞ্জের দুজনকে জরিমানা, অনাদায়ে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় ৫ লাখ টাকা মূল্যের অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অবৈধ ওষুধ, রাসায়নিক দ্রব্য, মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, মশার কয়েল, নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa