ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সাজ্জাদকে মারধর, ইন্টার্ন চিকিৎসকের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
সাজ্জাদকে মারধর, ইন্টার্ন চিকিৎসকের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসাইন

ঢাকা : ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসাইনকে মারধরের ঘটনায় ব্যবস্থা নিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তার সহকর্মীরা। এর ব্যত্যয় হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে সাজ্জাদকে মারধরের ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একটি প্রতিবাদ লিপি দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে সোমবার (৮ আগস্ট) রাতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে ৪৮ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার কর্মবিরতিসহ পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে দেওয়া প্রতিবাদ লিপি পেয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক। এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, ঘটনার ব্যাপারে আমরা পুলিশের সঙ্গে কথা বলছি। ঘটনাস্থলের সিসিটিভি পর্যবেক্ষণ করে হামলাকারীদের শনাক্ত করতে হবে।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. টিটো মিয়া বাংলানিউজকে বলেছেন, ইন্টার্ন চিকিৎসকদের তরফ থেকে একটি প্রতিবাদ লিপি পাওয়া গেছে। ঘটনাটি আমরা জেনেছি। বুধবার (১০ আগস্ট) আমরা বিষয়টি নিয়ে অফিসিয়ালি বসবো। মারধরের ঘটনায় জড়িতদের আইন অনুযায়ী খুঁজে ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল সোমবার (৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে মারধরের শিকার হন ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ। বিষয়টি ফেসবুকে তুলে ধরেন তিনি। জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র দাবি করা হামলকারীরের মারধরে নাক, চোখ, দাঁত ও কানে গুরুতর আঘাত পেয়েছেন সাজ্জাদ। তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। যদিও ফেসবুকে ঢামেক’র কে-৭৩ ব্যাচের এ শিক্ষার্থী লিখেছেন, তার কানের পর্দা ছিড়ে গেছে, কানে কম শুনছেন। দাঁতের মাড়ি কেটে গেছে। ডান চোখে রক্ত জমাট বেঁধে আছে। নাকের সেপ্টাম ইনজুরড হয়েছে।

এ ঘটনায় এখনও কোনো অভিযোগ হয়নি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শাহবাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

বাংলাদেশ সময় : ২০৩৬ ঘণ্টা, ৯ আগস্ট, ২০২২
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa