ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ বছর ধরে পলাতক জেএমবি সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
৭ বছর ধরে পলাতক জেএমবি সদস্য গ্রেফতার

ঢাকা: দীর্ঘ ৭ বছর ধরে পলাতক থাকার পর ওয়ারেন্টভুক্ত আসামি জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য আফজাল হোসেন ওরফে লিমনকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (১০ আগস্ট) রাতে নরসিংদীর মাধবদী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউ’র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি গোবিন্দগঞ্জ থানাধীন বুজরুক বোয়ালিয়া শিল্পপাড়া এলাকায় জেএমবির গোপন বৈঠক চলকালে পুলিশ অভিযান চালায়। তখন আফজাল কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় দায়ের করা একটি মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

এরপর ৭ বছর ধরে নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন আফজাল। এ সময়ে জঙ্গিবাদের বিস্তার এবং বিভিন্ন রাষ্ট্রবিরোধী অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন তিনি।

এটিইউর এই কর্মকর্তা বলেন, আফজাল ২০১৪ সাল থেকে গাইবান্ধার জেএমবির দাওয়াহ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া, তিনি জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখা প্রধান জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী এবং দাওয়াহ শাখার প্রধান সাদ ওরফে রতনের একান্ত সহযোগী ছিলেন।

২০১৬ সালে আফজাল চট্টগ্রামে নাশকতার পরিকল্পনা করেছিলেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।