ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চকবাজারে কারখানার আগুনে ৬ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
চকবাজারে কারখানার আগুনে ৬ জনের মৃত্যু

ঢাকা: রাজধানীর চকবাজারের কামালবাগের দেবীদ্বার ঘাটের প্লাস্টিক কারখানা ও গোডাউনে লাগা আগুনের ঘটনায় ৬ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।

সোমবার (১৫ আগস্ট) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. আনোয়ার।

 

তিনি বলেন, এখন পর্যন্ত ভবনের নিচতলায় হোটেল থেকে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ৬টি মরদেহই অগ্নিদগ্ধ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ভেতরে আরও মরদেহ রয়েছে কি না সে বিষয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তল্লাশি করছেন।  

নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন- শরিফ-১৫, বিল্লাল-৩৫, স্বপন-২২, ওসমান-২৫। বাকি দুইজনের নাম এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-সহকারি পরিচালক (ঢাকা জোন-১ প্রধান) বজলুর রশিদ বাংলানিউজকে বলেন, আমরা ভবনের নিচতলার বরিশাল হোটেলের ওপরে পাটাতন থেকে ৬টি মরদেহ উদ্ধার করা হয়। নিহত সবাই এই হোটেলের মেসিয়ার বা কর্মী ছিলেন। তারা আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন। নিহতের চেহারা বোঝা যাচ্ছে না।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) লালবাগ বিভাগের উপ কমিশনার (ডিসি) জাফর হোসেন বলেন, উদ্ধার মরদেহগুলো স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। সেখানে মরদেহগুলো ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সোমবার দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এসজেএ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।