ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রাণহানির পর নিরাপত্তা জোরদার করেছে বিআরটি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
প্রাণহানির পর নিরাপত্তা জোরদার করেছে বিআরটি 

ঢাকা: রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার প্রাইভেটকারে উপরে পড়ে পাঁচজনের মর্মান্তিক মৃত্যুর পর নিরাপত্তা নিয়ে টনক নড়েছে কর্তৃপক্ষের।

মঙ্গলবার (১৬ আগষ্ট) বিআরটি প্রকল্পের কাজ সাময়িক বন্ধ করে প্রকল্প এলাকায় নিরাপত্তা জোরদার করার কথা জানিয়েছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম।

তিনি জানিয়েছেন, এই প্রকল্পের কাজ আপাতত বন্ধ থাকবে। জনসাধারণের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার পর এ কাজ আবার শুরু হবে।  

বিআরটি এমডি জানান, প্রকল্পের কাজ আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। কীভাবে নিরাপত্তা নিশ্চিত করব সেগুলো নিয়ে বৃহস্পতিবার (১৮ আগস্ট) মেয়রের সঙ্গে বৈঠক করব।

সফিকুল ইসলাম বলেন, আসলে তিনি প্রকল্পের নিরাপত্তা নিশ্চিত করে তারপর কাজ করার কথা বলেছেন। আমরাও চাই পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে। আমাদের যে যে জায়গায় ইমপ্রুভ (উন্নতি) করতে হবে, সেগুলো ঠিক করতে হবে।  

এদিকে সোমবার (১৫ আগস্ট) ঢাকার উত্তরায় প্রাণঘাতী এ দুর্ঘটনার পরই জনক্ষোভের মধ্যে এই ঘটনায় প্রকল্প পরিচালক থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে তদন্তের আওতায় আনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী যাদের তদন্তের আওতায় আনার কথা বলেছেন, তাদের মধ্যে আছেন বিআরটির প্রকল্প পরিচালক সফিকুল ইসলামও।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ১৬ আগষ্ট, ২০২২ 
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।