ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৮ নারী

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
দেশে  ফিরলেন ভারতে পাচার হওয়া ৮ নারী

বেনাপোল (যশোর): দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে পাচার হওয়া  ৮ নারী দেশে ফিরেছেন।   বুধবার (১৭ আগস্ট)  সন্ধ্যায়  ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ফেরত আসা এসব ভুক্তভোগীর বাড়ি যশোর, খুলনা, কুমিল্লা, ভোলা, কিশোরগঞ্জ ও গোপালগঞ্জ জেলায়।

বেসরকারি সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের মাঠ কর্মকর্তা রোকেয়া জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে সীমান্ত দিয়ে অবৈধ ভাবে তাদের ভারতে পাচার করা হয়েছিল। পাচারকারীরা তাদের ভারতের মুম্বাইয়ে নিয়ে কাজে জোর করে ঝুঁকিপূর্ণ ব্যবহার করে। খবর পেয়ে  পুলিশ তাদেরকে উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে ভারতের মুম্বাইয়ে কোকট পল্লী রেসকিউ হোম নামে একটি বেসরকারি সংস্থা (এনজিও) তাদের ছাড়িয়ে  নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইনি প্রক্রিয়ায় তারা ট্রাভেল পারমিটের মাধ্যমে  দেশে ফেরার সুযোগ পান।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আবুল কালাম জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা ৮ নারীকে   আইনি সহয়তা দিতে মহিলা আইনজীবী সমিতি ও জাস্টিস অ্যান্ড কেয়ার নামে দুটি বেসরকারি সংস্থা গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।