ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পাঁচ হাজার টাকায় বিক্রি হলো ২ কেজির ইলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
পাঁচ হাজার টাকায় বিক্রি হলো ২ কেজির ইলিশ

বরগুনা : বিগত বছরগুলোয় দেশের বাজারে ১ কেজি পরিমাণের কিছু বেশি ওজনের রুপালি ইলিশ কমই দেখা যেত। কিন্তু গত দুবছর ধরে আকারে-ওজনে বেশি জাতীয় এ মাছের দেখা মিলছে বেশ।

চলতি মৌসুমে বরগুনার বিষখালী ও পায়রা নদীতে ব্যাপক হারে দুই কেজি ওজনের ইলিশ মাছ পাচ্ছেন জেলেরা।

শুক্রবার (১৯ আগস্ট) রাতে বরগুনা পৌর মাছ বাজারে দুই কেজি ওজনের একটি ইলিশ বিক্রি হয়েছে। বিষখালীর নদীর এক জেলের কাছ থেকে পাঁচ হাজারে টাকায় মাছটি কিনে নেন বাজারের এক ব্যবসায়ী। ৫ হাজার ৩০০ টাকা বিনিময়ে কোনো ক্রেতাকে মাছটি দিয়ে দেবেন তিনি।

মাছ ব্যবসায়ী কামাল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করার পাশাপাশি জানান, সন্ধ্যার পর তিনি মাছটি কিনে নেন। ইলিশটি মুখ থেকে লেজ পর্যন্ত প্রায় দুই ফুট লম্বা। পিঠের দিকটা বেশ মোটা। পেটে ডিম আছে।

চলতি মৌসুমে এমন বেশ কয়েকটি মাছ বিক্রি করেছেন তিনি। জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বাংলানিউজকে বলেন, চলতি মৌসুমে কয়েকটি বড় ইলিশ ধরা পড়েছে। তবে দুই কেজি ওজনের পাওয়া যায়নি বলে জানি। এ মৌসুমে এ রকম বড় ইলিশ আরও পাওয়ার সম্ভাবনা আছে। বিষখালী নদীতে ইলিশ পাওয়া তাদের জন্য সুখবর বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময় : ২২২২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa