ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে অর্ধ কোটি টাকার জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
কেরানীগঞ্জে অর্ধ কোটি টাকার জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জে অভিযান পরিচালনা করে চার হাজার ৩০০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করেছে পাগলা কোস্ট গার্ড ও কেরানীগঞ্জ উপজেলা মৎস্য অফিস। পরে জব্দকৃত এসব চিংড়ি ডিজেল দিয়ে জ্বালিয়ে ও পাটিতে পুতেঁ ধ্বংস করা হয়েছে।

রোববার (২১ আগস্ট) দিনগত রাতে ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু মহাসড়কের ধলেশ্বরী টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে এসব চিংড়ি জব্দ করা হয়।

কেরানীগঞ্জের সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে লেফটেনেন্ট রুহান মনজুরের নেতৃত্বে ধলেশ্বরী ব্রিজ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে পাগলা কোস্টগার্ড ও  কেরানীগঞ্জ উপজেলা মৎস্য অফিস। এ সময় পাঁচটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে চার হাজার ৩০০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করা হয়। পরে এগুলোতে ডিজেল মিশিয়ে আগুনে পুড়িয়ে মাটিতে পুঁতে ফেলা হয়।

তিনি আরও বলেন, এসব চিংড়ির আনুমানিক বাজার মূল্য প্রায় ৫১ লাখ ৬০ হাজার টাকা। তবে এগুলোর প্রকৃত মালিককে চিহ্নিত করা না যাওয়ায় কারো বিরুদ্ধে মামলা করা হয়নি।

কেরানীগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট থেকে যাত্রীবাহী বাসে করে এসব চিংড়িং রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নেওয়া হচ্ছিল। তবে জেলি পুশকৃত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, এ বছরের আগস্ট মাসের শুরুর দিকে একই স্থান থেকে জেলি মিশ্রিত চিংড়ির আরও দুইটি বড় চালান জব্দ করা হয়। সেগুলোর বাজারমূল্য ছিল প্রায় এক কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ২২ আগস্ট ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।