ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জুরাইনে স্কুলের সামনে ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় ছাত্রীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
জুরাইনে স্কুলের সামনে ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় ছাত্রীর মৃত্যু মেহজাবিন ইসলাম ভুইয়া মারিয়া

ঢাকা: রাজধানীর জুরাইনে ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় মেহজাবিন ইসলাম ভুইয়া মারিয়া (৭) নামে এক শিশু ছাত্রী মারা গেছে। এ ঘটনায় ফাইজা সরকার (৭) নামে আরেক ছাত্রী আহত হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) সকালের দিকে পূর্ব জুরাইন আশ্রাফ মাস্টার স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

মারিয়া ওই বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী আর ফাইজা আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসায় পড়ত।

আহত অবস্থায় দু’শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক সকাল ৯টার দিকে মারিয়াকে মৃত ঘোষণা করেন। আহত ফাইজাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, মারিয়া কুমিল্লা সদর উপজেলার ব্রাহ্মণপাড়া গ্রামের মৃত মুজাহিদুল ইসলামের মেয়ে। দু’বোনের মধ্যে মারিয়া ছিল ছোট। মারিয়ার বাবা মারা যাওয়ার পর মা তাহমিনা আক্তার রুনা দ্বিতীয় বিয়ে করে স্বামী কাজী জুলফিকার আলীকে নিয়ে পূর্ব জুরাইন, কমিশনার মোড়ে নিজেদের বাসায় থাকেন। আর মারিয়া জুরাইন আশ্রাফ মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়াশুনা করত।

কাজী জুলফিকার আলী জানায়, সকালে মারিয়া ও নওরিন দু’বোনকে নিয়ে তাদের নানী মালেকা বেগম স্কুলে যাচ্ছিলেন। রাস্তায় এসে মারিয়া আরেক শিশু ফাইজার হাত ধরে রাস্তা পার হচ্ছিল। এ সময় ব্যাটারিচালিত একটি রিকশা তাদের ধাক্কা দেয়।

আহত ছাত্রী ফাইজার মা আফসানা সরকার জানান, তাদের বাসা জুরাইন কমিশনার রোডে। সকালের দিকে তিনি তার মেয়ে ফাইজাকে নিয়ে হেঁটে আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসায় যাচ্ছিলেন। মারিয়াও তাদের সঙ্গে স্কুলে যাচ্ছিল। মারিয়া ও ফাইজা হাত ধরে আশ্রাফ মাস্টার স্কুলের সামনের রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগতির ব্যাটারিচালিত রিকশা এসে তাদের ধাক্কা দেয়। এতে দু’জন রাস্তায় পরে গুরুতর আহত হয়। পরে তাদের হাসপাতালে নিয়ে আসলে মারিয়া মারা যায়।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মারিয়ার মরদেহ মর্গে রাখা হয়েছে। আহত ফাইজার হাত-মুখসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে। তাকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তার অবস্থা আশঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।