ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল জুস তৈরি: আমিনবাজারে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ভেজাল জুস তৈরি: আমিনবাজারে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: নকল জুসসহ ভেজাল বিস্কুট ও কেক তৈরির অপরাধে ঢাকার সাভারের আমিনবাজারে দুটি কারখানার পাঁচজনকে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (২৯ আগস্ট) দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত দুটি কারখানায় অভিযান চালানো হয়।

কারখানাগুলো হলো- তাহসান ফুড অ্যান্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডস ও তাজমহল ব্রেড অ্যান্ড বিস্কুট।  

অভিযানে দুটি প্রতিষ্ঠান থেকেই বিপুল পরিমাণ নকল ও ভেজাল জুস, বিস্কুট ও কেক জব্দ করা হয়৷

অভিযান শেষে র‌্যাব-৩ এর অপারেশন অফিসার পুলিশ সুপার (এসপি) বীনা রানী দাস বাংলানিউজকে বলেন, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমিনবাজার এলাকায় দুটি কারখানায় অভিযান চালানো হয়। অস্বাস্থ্যকরভাবে ভেজাল জুস, বিস্কুট ও কেক উৎপাদন, বাজারজাত ও বিক্রয় করে আসছিলো প্রতিষ্ঠানটি।

তিনি বলেন, তাহসান ফুড অ্যান্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডসের ম্যানেজার সুমন মন্ডল (২৬), তার সহযোগী মো. আমজাদ (৭০) ও মো. মেহেদী হাসান (২৮) তিনজনের প্রত্যেককে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাজমহল ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির ম্যানেজার মো. ফোরকান উদ্দিন (২১) ও তার সহযোগী মজিবুর রহমান (৫৬) প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, দুটি প্রতিষ্ঠানের কারো লাইসেন্স বা অনুমোদন নেই৷ তারা দীর্ঘদিন ধরে ভেজাল জুস, বিস্কুট ও কেক তৈরি করে আসছিলো৷ তাহসান ফুড অ্যান্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডস্ কারখানাটি নকল ফ্রুটি নামক জুস উৎপাদন ও বিক্রি করে আসছিলো, যা শিশুসহ মানুষের শরীরের জন্য খুবই ক্ষতিকর। প্রতিষ্ঠানগুলো ক্ষতিকর রং, বিভিন্ন প্রকার ভেজাল ফ্লেবার এবং ভেজাল কেমিক্যাল মিশিয়ে ভেজাল জুস, বিস্কুট ও কেক প্রস্তুত করছিলো৷ দুটি প্রতিষ্ঠানের আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।