ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

১ টাকা মজুরি বৃদ্ধি চান নাকুগাঁও স্থলবন্দর শ্রমিকরা

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
১ টাকা মজুরি বৃদ্ধি চান নাকুগাঁও স্থলবন্দর শ্রমিকরা

শেরপুর: সীমান্তবর্তী জেলা শেরপুরের নাকুগাঁও স্থলবন্দরে কর্মরত লোড-আনলোড শ্রমিকরা তাদের মজুরিতে ১ টাকা বৃদ্ধি চান। এ দাবিতে কর্মবিরতিসহ শত শত শ্রমিক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলার নালিতাবাড়ি উপজেলায় অবস্থিত ‘নাকুগাঁও স্থলবন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন-৪০৪৬’ এ কর্মসূচির আয়োজন করে।

সকালে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কর্মবিরতি ঘোষণা দেওয়া হয়। ফলে সাত শতাধিক শ্রমিক কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করেন।

দুপুরে শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া ও সাধারণ সম্পাদক সুজন মিয়ার নেতৃত্বে বন্দরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বন্দর প্রদক্ষিণ করে।

শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, সম্প্রতি তেলের মূল্য বৃদ্ধির কারণে পাল্লা দিয়ে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। কিন্তু বাড়েনি নাকুগাঁওয়ে কর্মরত লোড-আনলোড শ্রমিকদের শ্রমের মূল্য। বেশ কিছুদিন যাবত দফায় দফায় পত্র চালাচালির পর মালিক পক্ষের সঙ্গে বৈঠক করেও এই সমস্যার সুরাহা মেলেনি।

সবশেষ ৩১ আগস্ট পর্যন্ত মালিক সমিতি সময় নেয়। কিন্তু ওই সময় পার হয়ে গেলেও তারা কোনো প্রকার সুরাহা দেননি। শ্রমিকদের দাবি, প্রতি সিএফটি পাথর লোড করতে যেখানে ৩ টাকা করে দেওয়া হয়, সেখানে এক টাকা বাড়িয়ে ৪ টাকা দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।