ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদরাসাছাত্রকে বলাৎকারের অভিযোগ, হুজুর পলাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
মাদরাসাছাত্রকে বলাৎকারের অভিযোগ, হুজুর পলাতক প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বড়গা এলাকায় একটি মাদরাসার এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে মাদরাসার এক হুজুরের বিরুদ্ধে।  

শনিবার (১০ সেপ্টেম্বর) ফরিদপুর জেলা পরিষদের সদস্য ও শেখর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাংলানিউজকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে এ ঘটনা নিয়ে শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বড়গা বাজারের ব্যবসায়ী মো. সহিদুল ইসলামের ঘরে এক সালিশ বৈঠক বসে। তবে বৈঠকে অভিযুক্ত হুজুর উপস্থিত না হওয়ায় আগামী সোমবার (১২ সেপ্টেম্বর) ফের সালিশের তারিখ নির্ধারণ করা হয়।  

সালিশে উপস্থিত ছিলেন- উপজেলার শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, বোয়ালমারী সরকারি কলেজের সাবেক ছাত্র নেতা জাহাঙ্গীর আলম মুকুল, রবি শরীফ, মোস্তফা কাজী, সহিদুল ইসলাম, নজরুল মোল্যা, আলিম মোল্যা, সুরুজ মোল্যা, বাবলুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্থানীয় সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী আলফাডাঙ্গা উপজেলার আমডাঙ্গা গ্রামের মো. আরিফ বিল্লাহ ৬ মাস আগে বড়গা একটি মাদরাসায় ও দিঘিরপাড় জামে মসজিদে চাকরি নেন। গত রমজান মাসে তিনি মাদরাসার এক ছাত্রকে বলাৎকার করেন বলে অভিযোগ ওঠে। পরে কুরবানির ঈদের আগে আবার দিঘিরপাড় মসজিদের ভেতরে নিয়ে ওই ছাত্রকে বলাৎকার করেন বলে স্থানীয়দের দাবি। এ ঘটনা সম্প্রতি ওই ছাত্র ফাঁস করলে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় ওঠে। ঘটনা জানাজানি হলে মাদরাসার ৭০ হাজার টাকা নিয়ে গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) অভিযুক্ত ওই হুজুর পালিয়ে যান।

এ ব্যাপারে অভিযুক্ত মো. আরিফ বিল্লাহ নামে ওই হুজুরের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  তবে আরিফ বিল্লাহর পরিবার এটাকে ষড়যন্ত্র ও মিথ্যা দাবি করেছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, বলাৎকারের ঘটনা শুনেছি। এ ব্যাপারে পুলিশের নজরদারি আছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।