ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আব্দুলপুর জংশনে ট্রেনের ইঞ্জিনে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
আব্দুলপুর জংশনে ট্রেনের ইঞ্জিনে আগুন

নাটোর: নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস লোকাল ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কোনো যাত্রীর ক্ষয়-ক্ষতি হয়নি।

 

তবে ট্রেনে অবস্থানরত যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে দুই ঘণ্টা ১০ মিনিট পর বিকল্প ইঞ্জিনের মাধ্যমে গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে ট্রেনটি।

রোববার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনে এ ঘটনা ঘটে। দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেনটি আব্দুলপুর থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।  

পশ্চিমাঞ্চল রেলের জিএম অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, সকাল ১০টা ১০ মিনিটে পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর জংশনে প্রবেশের পর ইঞ্জিন ঘুরানোর সময় হঠাৎ ইঞ্জিন থেকে ধোয়া বের হতে থাকে।

পরে রেল কর্মীরা ট্রেনে থাকা গ্যাসের সাহায্যে ধোয়া নিয়ন্ত্রণে আনে। তবে ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে ঈশ্বরদী থেকে ট্রেনের একটি ইঞ্জিন আনার জন্য বলা হয়। দুর্ঘটনার আশঙ্কায় ট্রেনটি আব্দুলপুর স্টেশনে অপেক্ষমান রাখা হয়েছিল। তবে এই সময়ে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

পরে বিকল্প ইঞ্জিন নিয়ে গিয়ে ট্রেনটিতে সংযুক্ত করা হয়। এর পর দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেনটি আব্দুলপুর থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।  

তিনি বলেন, কি কারণে ট্রেনটির ইঞ্জিনে আগুন ধরলো তা খতিয়ে দেখা হচ্ছে। এজন্য প্রয়োজনে তদন্ত কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।