ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ ৪ জনের নামে মামলা দুদকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ ৪ জনের নামে মামলা দুদকের

ঢাকা: ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য জালিয়াতির মাধ্যমে ছয় লাখ টাকা আত্নসাতের অপরাধে গ্রামীণ ব্যাংক, সাভার শাখার ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন তালুকদারসহ চারজনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১১ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার আসামিরা হলেন- চট্টগ্রামের সাহাবুদ্দিন,  রতন কৃষ্ণ দে, গ্রামীণ ব্যাংক সাভার শাখার ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন তালুকদার এবং সাবেক জয়মন্ডপ সিংগাইর শাখার দ্বিতীয় স্বাক্ষরকারী কর্মকর্তা ও বর্তমান গ্রামীণ ব্যাংক খাশ কাউলিয়া চৌহালী শাখার ম্যানেজার মো. ছোলাইমান।

জানা গেছে, গ্রামীণ ব্যাংক হিসাব থেকে রতন কৃষ্ণ দে এবং সাহাবুদ্দিন পরস্পর যোগসাজসে প্রতারণার উদ্দেশ্যে জাল রেকর্ড সৃষ্টিপূর্বক ব্যবহার করে এবং তৎকালীন শাখা ব্যবস্থাপক মোঃ দেলোয়ার হোসেন তালুকদার এবং দ্বিতীয় স্বাক্ষরকারী ছোলাইমানকে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে গ্রামীণ ব্যাংকের ৬ লাখ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অপরাধে দণ্ডবিধির ১০৯/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ এবং ১৯৪৭ সালের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় দুর্নীতি দমন কমিশন (দুদক), প্রধান কার্যালয়, ঢাকার উপ-সহকারী পরিচালক সোমা হোড় বাদী হয়ে শনিবার দুর্নীতি সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ (মানিকগঞ্জ) একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।