ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের দাফন সম্পন্ন

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মতাবপুর গ্রামের বাসিন্দা সাবেক সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদকে (৭০) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বাদ আছর সুনামগঞ্জ সদর উপজেলার তেঘড়িয়া ঈদগাহ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

দাফনের আগে তার প্রতি রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদর্শন করা হয়। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সেনাবাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করে। পরে মরহুমের কফিনে সালাম প্রদর্শন করেন জেলা প্রশাসক  মোহামম্দ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

সালাম প্রদর্শন শেষে তারা বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পারিবারিক সূত্র জানায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ প্রায় একমাস ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিনগত রাত পৌনে ১১টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। পৃথিবীর মায়াত্যাগ করে প্রস্থান হলেও আওয়ামী লীগের ভেতরে তথা দেশ সেবায় স্বর্ণাক্ষরে লিখে রেখে গেছেন নিজের নামটি। অর্ধশতাব্দীকাল ধরে প্রদীপ্তমান যে আওয়ামী লীগের শৌর্যবীর্যে পরিচালিত বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্য। এজন্য শেষ জীবনে তিনি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেখা সাক্ষাতের চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত আর হয়ে উঠেনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা, তিন ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।