ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালপুরে ৫ হাজার লিটার চোলাই মদসহ আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
লালপুরে ৫ হাজার লিটার চোলাই মদসহ আটক ৫

নাটোর: নাটোরের লালপুরে পৃথক দুইটি অভিযান পরিচালনা করে চোলাই মদ তৈরী, সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে পাঁচ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাপডি অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)। এ সময় তাদের কাছ থেকে চার হাজার ৯০০ লিটার চোলাই মদ জব্দ করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাবের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত উপজেলার বড়বাহাদুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের আটকসহ চোলাই মদ জব্দ করা হয়।

আটকরা হলেন- লালপুর উপজেলার বড়বাহাদুরপুর গ্রামের মৃত শুকলার ছেলে শ্যামপদ পাহাড়ী (৫৫), শ্যামপদ পাহাড়ীর ছেলে বিকাশ পাহাড়ী (৩২), সুদীর পাহাড়ীর ছেলে বিনোদ পাহাড়ী (৩৫), মৃত শ্রীপদ পাহাড়ীর ছেলে সুদীর পাহাড়ী (৬০) ও পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলী ফার্ম এলাকার রমেশ বিশ্বাসের ছেলে সুনীল বিশ্বাস (৩৫)।

র‌্যাব জানায়, আটকরা সবাই পেশায় মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে ওই এলাকায় চোলাই মদ তৈরী করে নিজেদের কাছে সংরক্ষণে রেখে বিক্রি করে আসছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেনের নেতৃত্বে সোমবার সকালে সেখানে পৃথক দুইটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় চার হাজার ৯০০ লিটার চোলাই মদসহ ওই পাঁচ মাদক বিক্রেতাকে আটক করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবের কাছে চোলাই মদ তৈরী ও বিক্রির কথা স্বীকার করে জবানবন্দি দেন। এ ঘটনায় লালপুর থানায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ২৪(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও জানানো হয়।

আরও জানানো হয়, জব্দকৃত চোলাই মদ থেকে ২৫০ (দুইশত পঁঞ্চাশ) মিলি লিটার করে ২৪টি প্লাস্টিকের বোতলে মোট ছয় লিটার রাসায়নিক পরীক্ষা ও বিজ্ঞ আদালতে বিচারিক কাজের জন্য পাঠানো হয়েছে। অবশিষ্ট মদ ঘটনাস্থলে সাক্ষীদের উপস্থিতিতে নষ্ট করা হয়।

সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্প, কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।