ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সীমান্তের ঘটনা আসিয়ান কূটনীতিকদের জানালো বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
সীমান্তের ঘটনা আসিয়ান কূটনীতিকদের জানালো বাংলাদেশ

ঢাকা: দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর আঞ্চলিক জোট আসিয়ানের ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের কাছে মিয়ানমার সীমান্তের ঘটনা তুলে ধরেছে বাংলাদেশ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফিং করা হয়।

আসিয়ান দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও চার্জ দ্য অ্যাফেয়ার্সদের ব্রিফিং করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রিয়ার অ্যডমিরাল (অব.) খুরশেদ আলম।

সূত্র জানায়, ব্রিফিংয়ে সম্প্রতি মিয়ানমার সীমান্তে বাংলাদেশের ভূখণ্ডে ভারী কামানের গোলা এবং মর্টার শেল নিক্ষেপের ঘটনা তুলে ধরা হয়। একই সঙ্গে মিয়ানমারের রাষ্ট্রদূতকে এ ঘটনায় তলবের বিষয়টিও জানানো হয়।

এ সময় বাংলাদেশের শান্তিপূর্ণ অবস্থানকে স্বাগত জানিয়েছেন আসিয়ানের কূটনীতিকরা।

সম্প্রতি মিয়ানমার সীমান্তের ওপার থেকে বাংলাদেশের ভূখণ্ডে একাধিকবার মর্টার শেল এসে পড়েছে। এ ঘটনায় একজন রোহিঙ্গা ইতোমধ্যে মারা গেছেন। আহত হয়েছেন অনেকেই।

সীমান্তে মর্টার শেল ও স্থল-মাইন বিস্ফোরণের ঘটনায় সীমান্ত এলাকায় বসবাসরত বাসিন্দাদের মধ্যে নতুন করে আবার আতঙ্ক বিরাজ করছে। সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে বিস্ফোরণের শব্দ আর মাঝেমধ্যে হেলিকপ্টার থেকে গুলি ছোড়ার ঘটনায় সীমান্তের বাসিন্দাদের ভয় এখন নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। উদ্বেগ আর উৎকণ্ঠায় ঘর থেকে বের হচ্ছে না অনেকেই।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।