ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ বছর পর জাহানারা ইমামের বিনিয়োগের লভ‍্যাংশ পেলো পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
২৮ বছর পর জাহানারা ইমামের বিনিয়োগের লভ‍্যাংশ পেলো পরিবার

ঢাকা: ১৯৯৩ সালে পুঁজিবাজারের তালিকাভুক্ত একটি কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন শহীদ জননী জাহানারা ইমাম। মৃত্যুর ২৮ বছর পর সেই বিনিয়োগের অর্থ লভ্যাংশসহ ফেরত পেলো তাঁর পরিবার।

জাহানারা ইমামের ছোট ছেলে সাইফ ইমামের কাছে লভ্যাংশের ১ লাখ ৪২ হাজার ৪১০ টাকার চেক হস্তান্তর করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ‍্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত উল ইসলাম।

১৯৯৪ সালে জাহানারা ইমামের মৃত্যুর পর বিনিয়োগের অর্থ এবং লভ্যাংশ কেউ দাবি না করায় ২৮ বছর ধরে সেই অর্থ কোম্পানির কাছে ছিল।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ক‍্যাপিটাল মার্কেট স্টাবিলাইজড ফান্ডের (সিএমএসএফে) পক্ষ থেকে আয়োজিত অনুষ্ঠানে চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নজিবুর রহমান।

বিএসইসির চেয়ারম্যান বলেন, বিশাল সংখ্যক মানুষ পুঁজিবাজার বিমুখ। কারণ মিউচুয়াল ফান্ডগুলো বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয় না। মিউচুয়াল ফান্ডের বিশাল সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনা কাজে লাগাতে কাজ করছে কমিশন। ইতোমধ্যে ইসলামিক মিউচুয়াল ফান্ড হয়েছে। এছাড়াও বিভিন্ন ধরনের পণ্য আসছে। সরকার এ ব‍্যাপারে সহায়তা করছে। আশা করছি আগামীতে শিল্পায়নের পুঁজিসংগ্রহ ও বিনিয়োগকারীরা জন্য বড় মাধ্যম হবে পুঁজিবাজার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএসইসির কমিশনার প্রফেসর শেখ শামসুদ্দিন আহমেদ, প্রফেসর মিজানুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনূসুর রহমান এবং সিএমএসএফের ব‍্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানে আইসিবি গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের উদ্বোধন ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।