ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর জন্মদিনে মরণোত্তর অঙ্গ দানের অঙ্গীকার ১০ ব্যক্তির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
প্রধানমন্ত্রীর জন্মদিনে মরণোত্তর অঙ্গ দানের অঙ্গীকার ১০ ব্যক্তির

চাঁদপুর: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে চাঁদপুরে ১০ জন মরণোত্তর অঙ্গ ও দেহদানের অঙ্গীকার নামার উদ্বোধন সূচনা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী।

অনুষ্ঠানটির আয়োজন করে জেলাটির রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠন ‘জীবনদীপ’।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান। তিনি বক্তব্যে বলেন, আমরা শুধু এখন নিজেকেই নিয়ে বেশি চিন্তা করি, অপরের চিন্তা করি না। আজকে যারা এ মরণোত্তর অঙ্গ দান করলেন তারা অপরের কথা চিন্তা করেন। আর চিন্তা করেন বিধায় তারা নিজের প্রিয় জিনিসগুলো দান করেছেন।

তিনি আরও বলেন, আজকের এ প্রতিষ্ঠানের যিনি তিনি প্রথম থেকেই মানুষের কথা চিন্তা করেই রক্ত দানের মতো সংগঠন প্রতিষ্ঠা করেছেন। রক্তদান করা বর্তমানে কোনো ভয়ের কিছু নেই, কিন্তু যারা অঙ্গ দান করেছেন সেখানে অনেক সাহসিকতার ব্যাপার থাকে। যারা নিজের অঙ্গ দান করেছেন তারা মহতী উদ্যোগ নিয়েছেন। তাদের দেখাদেখি অনেকেই অনুপ্রাণিত হবেন।

পরিশেষে জেলা ও দায়রা জজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

‘জীবনদীপ’র প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিনয় ভূষন মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল ইসলাম।

চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, সাবেক সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম চৌধুরী, জিপি অ্যাডভোকেট আব্দুর রহমান, সাবেক সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবর, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ।

মরণোত্তর অঙ্গ-দেহ দানের যারা অঙ্গীকার নামা করেছেন তাদের পক্ষে অনুভূতি ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা।  

অঙ্গীকারকারী অন্যরা হলেন- লীলা মজুমদার, বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, মুক্তিযুদ্ধের শব্দসৈনিক কৃষ্ণা সাহা, শোভা রানী বিশ্বাস, সোহেল আহম্মেদ ভূঁইয়া, কানু দেবনাথ, সাগরীকা মজুমদার, হেপী রানী সাহা ও শিখা চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতে অতিথিরা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটেন এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতিকৃতিতে ফুলের মালা দেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad