ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মালদ্বীপের সঙ্গে জ্ঞান-অভিজ্ঞতা বিনিময় করতে চায় ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
মালদ্বীপের সঙ্গে জ্ঞান-অভিজ্ঞতা বিনিময় করতে চায় ডিএনসিসি

ঢাকা: আন্তঃদ্বীপ সংযোগ, গ্রিন ট্যুরিজম, জলবায়ু উপযোগী অবকাঠামো এবং নবায়নযোগ্য জ্বালানির মাধ্যমে মালদ্বীপের অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন নিশ্চিত হয়েছে। এ কারণে দেশটির সঙ্গে জ্ঞান-অভিজ্ঞতা বিনিময়ে আগ্রহী ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

তারা জানিয়েছে, পর্যটনসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা যায়। মালদ্বীপের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করলে পারস্পরিক সহযোগিতা বাড়বে।

সোমবার (০৩ অক্টোবর) দুপুরে ঢাকাস্থ মালদ্বীপ হাইকমিশনে দেশটির পর্যটন শিল্পের ৫০বছর পূর্তিতে শিশুদের চিত্রাঙ্কন প্রদর্শনী অনুষ্ঠানে অংশ নিয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সেলিম রেজা এসব কথা বলেন।

তিনি মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষে এই প্রদর্শনীতে অংশ নেন। এসময় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রি.জেনারেল মুহ. আমিরুল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এবং মেয়রের একান্ত সচিব শাহ্ মোজাহিদ উদ্দিন।

শুরুতে ঢাকাস্থ মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির ডিএনসিসির প্রতিনিধি দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

হাইকমিশনারের সঙ্গে আলাপকালে ডিএনসিসির সিইও মো. সেলিম রেজা বলেন, ভারত মহাসাগরের বুকে প্রায় ১২০০ দ্বীপ নিয়ে মালার মতো ছড়িয়ে থাকা একটি দ্বীপরাষ্ট্র মালদ্বীপ। রৌদ্রোজ্জ্বল দিন, নীলাভ-সবুজ জলরাশি, সাদা বালুকাময় সমুদ্রসৈকত ও উন্নত মানের পর্যটনের কারণে মালদ্বীপ সারা বিশ্বের মানুষের কাছে একটি আর্কষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে।

এ সময় মালদ্বীপের সঙ্গে পর্যটন খাত নিয়ে কাজ করার সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া চিত্রাঙ্কন প্রদর্শনী ঘুরে দেখেন এবং হাইকমিশনে রক্ষিত বইয়ে মন্তব্য লেখেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa