ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

‘বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাজ্য’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
‘বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাজ্য’

সাভার (ঢাকা): ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, আগামীতে বাংলাদেশে কী ধরনের নির্বাচন হবে তা অবশ্যই এ দেশের জনগণ নির্ধারণ করবে। তবে বন্ধুরাষ্ট্র হিসেবে যুক্তরাজ্য প্রত্যাশা করে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে।

সোমবার (০৩ অক্টোবর) বিকেলে সাভারে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, বন্ধু রাষ্ট্র হিসেবে যুক্তরাজ্য বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে দেখতে চায়। এছাড়াও প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণের জন্যে জাতিসংঘ ২০২৬ সালের মধ্যে যে সময়সীমা বেঁধে দিয়েছে তার জন্য হলেও বাংলাদেশে গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি।

জাতীয় স্মৃতিসৌধে পৌঁছালে ব্রিটিশ হাইকমিশনারকে স্বাগত জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম। স্মৃতিসৌধ ঘুরে দেখে স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন ব্রিটিশ হাইকমিশনার।

এ সময় উপস্থিত ছিলেন সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহিদুল ইসলাম, সাভার গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী আতিক আল আহসান, উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এসএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa