ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিসিবির চুরি হওয়া সাড়ে ১৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
টিসিবির চুরি হওয়া সাড়ে ১৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে চুরি হওয়া টিসিবির সাড়ে ১৩ হাজার লিটার সয়াবিন তেল নোয়াখালী থেকে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম থেকে এ তেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় শরিফুল ইসলাম মাহফুজ (৪৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে গ্রেফতার মাহফুজের ৫ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

এর আগে এ ঘটনায় ইউনাইটেড কেরি অ্যান্ড কেয়ার ট্রান্সপোর্ট এজেন্সির মালিক শাহাদাত খাঁন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা করেন।

মামলার এজাহারের বরাত দিয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা জানান, শাহাদাত হোসেনের ইউনাইটেড কেরি অ্যান্ড কেয়ার ট্রান্সপোর্ট এজেন্সি রয়েছে। তিনি তার ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে দেশে বিভিন্ন স্থানে মালামাল পৌঁছে দেন। তিনি দীর্ঘদিন ধরে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার সিটি মিল থেকে টিসিবির কেনা পণ্য দেশে বিভিন্ন স্থানে পৌছেঁ দিচ্ছেন।

গত ২৭ অক্টোবর রাতে সিটি মিল থেকে সাড়ে ১৩ হাজার লিটার সয়াবিন তেল নিয়ে রংপুরে টিসিবির আঞ্চলিক ডিপোতে যাওয়ার জন্য রওনা হয় একটি ট্রাক। সেই রাতেই তেলসহ ট্রাকটি চুরি করে নিয়ে যাওয়া হয়। পরে সময়মতো তেল না পৌঁছলে ২৮ সেপ্টেম্বর সকালে কাভার্ড ভ্যানচালক রবিউলকে ফোনকল করলে তিনি জানান, গাড়ির চাকা নষ্ট হয়ে গেছে। এরপর তাকে বেশ কয়েকবার কল করলেও রবিউলকে পাওয়া যায়নি।

পরে এ ঘটনায় ইউনাইটেড কেরি অ্যান্ড কেয়ার ট্রান্সপোর্ট এজেন্সির মালিক শাহাদাত খাঁন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পরে উন্নত প্রযুক্তি ব্যবহার করে চুরি হওয়া কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
এমআরপি/এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।