ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ছাত্র অধিকারকেই দোষ দিল পুলিশ, আখতারসহ আটক ১৫

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
ছাত্র অধিকারকেই দোষ দিল পুলিশ, আখতারসহ আটক ১৫ ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ছাত্রলীগের হামলার পর ছাত্র অধিকার পরিষদের ১৫ নেতাকর্মীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।  সেই সঙ্গে ছত্রলীগের নেতাকর্মীদের ওপর ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে উল্টো দাবি করেছে পুলিশ।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে তাদের আটক করে নিয়ে যায় বলে দাবি করেছেন গণঅধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

বাংলানিউজকে তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন, তুহিন, ইউসুফসহ ১৫ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে শাহবাগ থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, টিএসসির ঘটনার পর ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ঢামেকে হাসপাতালে চিকিৎসার জন্য গেলে সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে শাহবাগ থানার পুলিশ পরিষদের নেতাকর্মীদের আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বাংলানিউজকে জানান, ঢাবির রাজু ভাস্কর্যের সামনে ছাত্র অধিকারের হামলায় ছাত্রলীগের বেশ কয়েকজন আহত হন। তারা ঢামেকে চিকিৎসা নিতে গেলে সেখানেও তাদের ওপর হামলা করে ছাত্র অধিকারের নেতাকর্মীরা। পরে পুলিশ খবর পেয়ে সেখান থেকে প্রায় ১৫ জনকে আটক করে থানায় নিয়ে এসেছে। তাদের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

জানা গেছে, বুয়েট ছাত্র আবরার ফাহাদ স্মরণে সমাবেশের আয়োজন করে ‘আবরার ফাহাদ স্মৃতি সংসদ’। বিকেল ৪টায় ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরাও একই ইস্যুতে কর্মসূচি শুরুর প্রস্তুতি নেয়। অন্যদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী পাশেই ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থান নেয়।  

ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিলে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, পাইপ হাতে হামলা করে। সমাবেশের চেয়ার, ব্যানার, ফেস্টুন ভাঙচুর করে তারা। হামলায় নেতৃত্ব দিতে দেখা গেছে ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব হোসেনকে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা অক্টোবর ০৭, ২০২২
এসকেবি/এমএমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa