ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর প্রতি নারায়ণগঞ্জবাসী চির কৃতজ্ঞ: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
প্রধানমন্ত্রীর প্রতি নারায়ণগঞ্জবাসী চির কৃতজ্ঞ: শামীম ওসমান একেএম শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম শামীম ওসমান বলেছেন, এখানে মানুষের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে মানুষের আগ্রহ। জাতির পিতার কন্যার অভিপ্রায় হচ্ছে, একদিন আগেও যদি সেতু চালু হয়, মানুষ একদিন আগেই সুবিধা পাবে।

পদ্মা সেতু হয়ে এই ব্রিজ দিয়ে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। এই সড়কটি চার লেনে উন্নীত হচ্ছে। এটি দিয়ে মদনপুর এবং পূর্বাঞ্চলে যাওয়া যাবে।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  

শীতলক্ষ্যা সেতুতে নির্মিত তৃতীয় এ সেতুর মাধ্যমে নারায়ণগঞ্জ মহানগরের সদর উপজেলা ও বন্দর উপজেলার মধ্যে সংযোগ তৈরি হচ্ছে।

তিনি বলেন, শুধু ব্রিজই নয়, নারায়ণগঞ্জে জাতির পিতার কন্যা যে পরিমাণ কাজ করেছেন, তাতে নারায়ণগঞ্জবাসী চির কৃতজ্ঞ। সবকিছু মিলিয়ে আমরা এমন একটি স্থানে এসে পৌঁছেছি, এভাবে চললে নারায়ণগঞ্জ-ঢাকার চেয়েও উন্নত হবে। আল্লাহর রহমতে এটি হয়েছে, আরেকটি হবে নবীগঞ্জ এলাকা দিয়ে। এই সেতুটির স্বপ্ন দেখেছিলেন প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমান।

সেতু প্রকল্পটি ২০১০ সালে একনেকে অনুমোদন পায়। নির্মাণকাজ শুরু হয় ২০১৮ সালের ২৮ জানুয়ারি। ওয়াকওয়েসহ সেতুটিতে ৩৮টি স্প্যান রয়েছে। হাঁটার পথসহ সেতুটির প্রস্থ ২২ দশমিক ১৫ মিটার। এছাড়া ছয় লেনের টোল প্লাজা এবং দেড় কিলোমিটার দীর্ঘ অ্যাপ্রোচ রোডও নির্মাণ করা হচ্ছে।

শীতলক্ষ্যা নদী বন্দর উপজেলা ও সোনারগাঁ উপজেলাকে জেলা সদর থেকে পৃথক করেছে। এ দুটি উপজেলা সরাসরি সড়কপথে জেলা সদরের সঙ্গে সংযুক্ত ছিল না। দুই উপজেলা থেকে সদরে যেতে কাঁচপুর ব্রিজ (শীতলক্ষ্যা-১ সেতু) ব্যবহার করতে হতো, এজন্য নৌকায় নদী পথের তিন থেকে পাঁচ কিলোমিটার দূরত্ব সড়ক পথে প্রায় ৩০ কিলোমিটার ঘুরে যেতে হতো।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ