ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মিয়ানমার পরিস্থিতিতে সর্বোচ্চ সতর্ক আছে বিজিবি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
‘মিয়ানমার পরিস্থিতিতে সর্বোচ্চ সতর্ক আছে বিজিবি’ মেজর জেনারেল সাকিল আহমেদ

কক্সবাজার: মিয়ানমার সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতিতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি বলে জানিয়েছেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।  

সোমবার (১০ অক্টোবর) দুপুরে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকা পরিদর্শন শেষে রেজুপাড়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ক্যাম্পে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

এ সময় বিজিবি মহাপরিচালক নাইক্ষ্যংছড়ি ঘুমধুম, তুমব্রু কোনারপাড়া, বাইশফাড়ী, রেজুপাড়া বিজিবি ক্যাম্প পরিদর্শন করেন এবং বিজিবি সৈনিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, মিয়ানমার সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি গোলাগুলির বিষয়টি তাদের অভ্যন্তরীণ বিষয়। এরপরও বিজিবি সর্বোচ্চ সতর্ক অবস্থান রয়েছে। পাশাপাশি মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর (বিজেপি) সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। এমনকি পতাকা বৈঠকের প্রস্তাবে মিয়ানমার সম্মতি দিয়েছে।  

ব্রিফিংয়ে সাকিল আহমেদ সীমান্তে মাইন বিস্ফোরণের বিষয় মিয়ানমার কর্তৃপক্ষের কাছে বলেছেন। একইসঙ্গে সীমান্ত এলাকায় বসবাসরত বাংলাদেশিদেরও সতর্কতার সঙ্গে চলাচল করার জন্য আহ্বান জানান তিনি।  

ব্রিফিংয়ে বিজিবি মহাপরিচালক জানান, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের নির্মাণাধীন সীমান্ত সড়কের কাজ শিগগিরই শুরু করা হবে।  

গত দুই মাস ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে সেদেশের বিদ্রোহী গ্রুপ আরকান আর্মির গোলাগুলি, সংঘর্ষ, সংঘাত চলে আসছে। সীমান্তের ওপারের সংঘর্ষ, গোলাগুলির রেশ সীমান্তের এপারে নাইক্ষ্যংছড়ির বাসিন্দারা নানা আতঙ্কের মধ্যে বসবাস করছে। ইতোপূর্বে মিয়ানমারের নিক্ষেপ করা মর্টার শেল, গোলাবর্ষণ এপারে জনবসতি এলাকায় এসে পড়েছে। মর্টার শেলে এক রোহিঙ্গা নিহত এবং আহত হয়েছে বেশ কয়েকজন রোহিঙ্গা ও বাংলাদেশি। এরই পরিপ্রেক্ষিতে বিজিবি মহাপরিচালক সীমান্ত এলাকা পরিদর্শনে এসেছেন।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।