ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পথ শিশুদের অধিকার নিশ্চিত করার ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
পথ শিশুদের অধিকার নিশ্চিত করার ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ

ঢাকা: পথ শিশুদের অধিকার নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি৷

বুধবার (১২ অক্টোবর) জাতীয় সংসদের ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷

কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা, মো. আব্দুল আজিজ, শবনম জাহান এবং সৈয়দা রাশিদা বেগম বৈঠকে অংশ নেন।

বৈঠকে পারিবারিক সহিংসতা প্রতিরোধ, বাল্যবিয়ে প্রতিরোধ এবং যৌন হয়রানি বন্ধে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষা মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে এর কুফল সম্পর্কে অবহিত করার লক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এ বৈঠকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে যৌন হয়রানি বন্ধ এবং তামাক, মাদকদ্রব্যের কুপ্রভাব থেকে নারী ও শিশুদের রক্ষার জন্য তামাকবিরোধী আন্দোলনের প্রচার প্রচারণা বাড়াতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া পথ শিশুদের অধিকার নিশ্চিতকরণে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন অধিদপ্তর ও সংস্থা প্রধানরাসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২০২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।