ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বর্ণের পর শাহজালালে ৮০ হাজার সৌদি রিয়াল জব্দ, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
স্বর্ণের পর শাহজালালে ৮০ হাজার সৌদি রিয়াল জব্দ, আটক ১ জব্দকৃত সৌদি রিয়ালসহ কাস্টমস কর্মকর্তারা

ঢাকা: প্রায় আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধারের পর এবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিঙ্গাপুরগামী এক যাত্রীকে ৮০ হাজার সৌদি রিয়ালসহ আটক করেছে কাস্টমস গোয়েন্দা পুলিশ।

আটক যাত্রীর নাম আসাদুজ্জামান নূর।

তিনি সিঙ্গাপুরগামী একটি ফ্লাইটের (বিজি ০৫৮৪) যাত্রী ছিলেন।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি ১৫ অক্টোবর (শনিবার) সকাল সাড়ে ৮ টার দিকে সিঙ্গাপুর যাওয়ার উদ্দেশ্যে হযরত শাহ্জালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ভোর সাড়ে পাঁচটার দিকে বহির্গমন হলে ঢোকেন। এরপর বোর্ডিং পাস সংগ্রহের জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কাউন্টারে যাওয়ার সময় ভোর ৫টা ৪০ মিনিটের দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহায়তায় ওই যাত্রীকে আটক করা হয় ।

এ সময় জিজ্ঞাসাবাদ করা হলে তার কাছে কোনো বৈদেশিক মুদ্রা নেই বলে দাবি করেন ওই যাত্রী। পরে তাকে কাস্টমস আগমনী হলে নেওয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে ব্যাগেজ কাউন্টারে কাস্টমস কর্মকর্তারা তার ব্যাগেজ তল্লাশি করে  ৮০ হাজার সৌদি রিয়াল (৫০০ সৌদি রিয়াল মানের ১৬০টি নোট) পাওয়া যায়। যা প্রায় ২১ হাজার ৮৮৬ মার্কিন ডলারের সমান (বাংলাদেশি প্রায় ২৩ লাখ ২০ হাজার টাকা)।   এ ঘটনায় তার বিরুদ্ধে কাস্টমস আইনে ফৌজদারি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।