ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সদস্য দেশগুলোকে একযোগে কাজ করার আহ্বান বেবিচকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
সদস্য দেশগুলোকে একযোগে কাজ করার আহ্বান বেবিচকের

ঢাকা: আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে এভিয়েশন সেক্টরের উন্নয়নে সদস্য দেশসগুলোকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুফিদুর রহমান।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ডি-এইট সদস্য দেশসমূহের সিভিল এভিয়েশন প্রশাসনের মহাপরিচালক/চেয়ারম্যানদের ১২তম সভায় তিনি এ আহ্বান জানান।

 

ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত সভায় ভার্চ্যুয়ালি অংশ নেয় এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল।

কোভিড পরবর্তী এভিয়েশন সেক্টরের যাত্রী ও কার্গো পরিবহনের চিত্র তুলে ধরেন বেবিচক চেয়ারম্যান। দেশের আর্থসামাজিক উন্নয়নে এ সেক্টরের প্রয়োজনীয়তা উপলব্ধি করে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সরকার কর্তৃক প্রাধিকার লাভ, বাস্তবায়নরত প্রকল্প ও পরিকল্পনাসমূহ তুলে ধরেন।

সভায় ডি-এইট এর সদস্যসমূহের মধ্যে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, তুরস্ক, মালয়েশিয়া ও পাকিস্তান অংশগ্রহণ করে।

আলোচনায় সদস্য দেশসমূহ কোভিড-১৯ মোকাবেলায় তাদের স্ব-স্ব দেশের সরকার এবং সিভিল এভিয়েশনের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে।

এ সময় সদস্য দেশগুলোর মধ্যে এভিয়েশন সেফটি ও এভিয়েশন সিকিউরিটির ক্ষেত্রে সহযোগিতার ক্ষেত্র উন্নয়ন, কারিগরি বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন লোকবলের আদান-প্রদান, সদস্য দেশগুলোর মধ্যে বৃত্তি প্রদান ইত্যাদি বিষয়ের ওপর আলোকপাত করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।