ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবিতে অবৈধভাবে বিক্রি হচ্ছে ভর্তি ফরম

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অবৈধভাবে বিক্রি হচ্ছে ভর্তির স্টুডেন্টস ইনফরমেশন ফরম (SIF)।

শনিবার ব্যাংক বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক, নতুন কলা ভবন, সমাজ বিজ্ঞান অনুষদ ভবন ও কেন্দ্রীয় ফটক (ডেইরি গেইট) সংলগ্ন কিছু অস্থায়ী দোকান ও তথ্যকেন্দ্রে ফরম বিক্রি করতে দেখা গেছে।

আর বাংলানিউজের সঙ্গে আলাপকালে ৩০০ টাকার ফরম ৪০০ থেকে ৬০০ টাকায় কেনার কথা স্বীকার করেছেন ভর্তিচ্ছুরা।

মানিকগঞ্জ থেকে আসা ভর্তিচ্ছু আমির হোসেন বাংলানিউজকে বলেন, ‘ব্যাংক বন্ধ থাকার কারণে ব্যাংক থেকে ফরম সংগ্রহ করতে পারিনি। পরে এক বড় ভাইয়ের কাছ থেকে ৮০০ টাকা দিয়ে ‘খ’ ও ‘গ’ ইউনিটের দু’টি ফরম কিনেছি। ’
 
এদিকে সকালে অবৈধ উপায়ে ফরম বিক্রির সময় বিশ্ববিদ্যালয়ের আফম কামাল উদ্দিন হলের আবাসিক ছাত্র শামিমকে (ইতিহাস বিভাগ, ৩৮তম ব্যাচ) আটক করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে একই হলের ছাত্রলীগ কর্মী রাসেল মিয়া স্বাধীন ঘটনাস্থলে এসে প্রকাশ্যে শামিমকে পালিয়ে যেতে সহযোগিতা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আরজু মিয়া বাংলানিউজকে বলেন, ‘এসব দোকান ও তথ্য কেন্দ্র প্রশাসনের অনুমতি না নিয়েই কাজ করছে। ইতিমধ্যে দোকানগুলো সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। দোষীদের ব্যাপারেও  ব্যাবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।