ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আ’লীগের পাবনা ডিসি ঘেরাও রোববার, আসামিরা আত্মসমর্পণ করবেন

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
আ’লীগের পাবনা ডিসি ঘেরাও রোববার, আসামিরা আত্মসমর্পণ করবেন

পাবনা: নিয়োগ পরীক্ষাকেন্দ্রে হামলা এবং সরকারি কর্মকর্তাদের লাঞ্ছিত করার মামলার আসামিরা রোববার আত্মসমর্পণ করবেন। সেই সঙ্গে ডিসি অফিস ঘেরাও কর্মসূচি একদিন এগিয়ে এনেছে পৌর আওয়ামী লীগ।



শনিবার দুপুরে পাবনা পৌর আওয়ামী লীগ জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়।

পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সামাদ খানের সভাপতিত্ব বৈঠকে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তসলিম হাসান সুমন, সহ-সভাপতি শাজাহান মামুন, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন তুফান, মনিরুজ্জামান ডেভিট, সাংগঠনিক সম্পাদক শহিদুর রহমান, মেহেদী হাসান প্রমুখ।

এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তসলিম হাসান সুমন বাংলানিউজকে জানান, সভায় পাঁচটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে দু’টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। সেগুলো হলো- জেলা প্রশাসনের দায়ের করা মামলার প্রধান আসামিরা রোববার সকাল ১১টায় আদালতে আত্মসমর্পণ করবেন। এছাড়া পূর্বঘোষিত ২৭ সেপ্টেম্বরের জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) অপসারণের দাবিতে ডিসি অফিস ঘেরাও কর্মসূচি একদিন এগিয়ে এনে রোববার পালন করা হবে।  

পাবনা সদর আসনের সাংসদ এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক খোন্দকার প্রিন্স বাংলানিউজকে বলেন, ‘পৌর আওয়ামী লীগের গৃহিত কর্মসূচির সঙ্গে জেলা আওয়ামী লীগের সমর্থন রয়েছে। কেন্দ্রীয় নির্দেশেই মামলার আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। তবে ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পৌর আওয়ামী লীগের সিদ্ধান্ত। ’

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোশারোফ হোসেন মিয়াজী বাংলানিউজকে জানান, আসামিরা যদি আত্মসমর্পণ করে তবে ভালো। আত্মসমর্পণ না করলে তাদের গ্রেপ্তার করা হবে।

পাবনা জেলা প্রশাসক ড. এএফএম মনজুর কাদিরের সঙ্গে এব্যাপারে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর সকালে পাবনা জেলা প্রশাসনের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষায় যুবলীগ-ছাত্রলীগ’র সন্ত্রাসীরা হামলা চালায়। হামলাকারীরা এসময় সরকারি কর্মকর্তাদের লাঞ্ছিত করে  চারটি গাড়ি ভাঙচুর করে। ওই রাতেই  দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বাদী হয়ে সদর থানায় দ্রুত বিচার আইনে দু’টি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।