ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ের চাঞ্চল্যকর জুলেখা হত্যা: আসামি মিরাজ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
ধামরাইয়ের চাঞ্চল্যকর জুলেখা হত্যা: আসামি মিরাজ গ্রেফতার

ঢাকা: ঢাকা জেলার ধামরাইয়ে চাঞ্চল্যকর জুলেখা হত্যাকাণ্ডের প্রধান আসামি মিরাজ শেখকে (২২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৩০ অক্টোবর) ভোর ৪টার দিকে র‌্যাব-৪ ও র‌্যাব-৬ যৌথ আভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে.কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে যশোরের অভয়নগর উপজেলার ভাঙ্গাগেট এলাকায় অভিযান চালিয়ে জুলেখা হত্যা মামলার প্রধান আসামি মো. মিরাজ শেখকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায়, আনুমানিক গত ৩/৪ মাস আগে আসামি মিরাজের সঙ্গে ভুক্তভোগী জুলেখা বেগমের বিয়ে হয়। বিয়ের পরে তারা ধামরাই থানা এলাকায় বসবাস করতেন। মিরাজ কালামপুর সাকিনে থ্রি-স্টার ইট ভাটায় এবং জুলেখা ওই এলাকায় একটি গার্মেন্টসেএ চাকরি করতেন। বিয়ের পর থেকে জুলেখাকে অহেতুক এবং বিনা কারণে সন্দেহ, বিভিন্ন সময় গালিগালাজ ও মারধর করতেন মিরাজ। এ কারণে জুলেখা অনেকবার তার মায়ের কাছে নালিশও করেছেন।

এদিকে মায়ের কাছে নালিশ করায় জুলেখার ওপর মিরাজ প্রচণ্ড ক্ষিপ্ত হন এবং তাদের দাম্পত্য কলহ চূড়ান্ত পর্যায়ে পৌঁছায়। তারই জেরে মিরাজ গত ২৬ অক্টোবর রাত ১২ টার দিকে জুলেখাকে হত্যা করে বাইরে থেকে ঘরের দরজায় শিকল লাগিয়ে কৌশলে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন সংবাদ পেয়ে ঘটনাটি ভুক্তভোগীর পরিবারকে জানায়।

এই র‌্যাব কর্মকর্তা জানান, পরে ধামরাই থানাধীন এলাকার শামসুল হকের বাড়িতে কাথায় মোড়ানো অবস্থায় জুলেখার মরদেহ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ।

এই ঘটনায় নিহতের বড় ভাই মো. আল-আমিন মিরাজসহ অজ্ঞাতনামা একজনকে আসামি করে ধামরাই থানায় একটি হত্যা মামলা করেন।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার মিরাজ জুলেখাকে হত্যার কথা স্বীকার করেছেন এবং  তাকে সংশ্লিষ্ট থানায় হন্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান লে.কর্নেল মোহাম্মদ আবদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।