ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চা শ্রমিকদের এরিয়ার বিল পরিশোধের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
চা শ্রমিকদের এরিয়ার বিল পরিশোধের দাবি

সিলেট: চা শ্রমিকদের এরিয়ার বিল পরিশোধের দাবি জানিয়েছে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন সিলেট জেলা।
 
রোববার (৩০ অক্টোবর) বিকেলে আম্বরখানা দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।


 
সমাবেশে বক্তারা বলেন, চা শ্রমিকরা দৈনিক মজুরি বৃদ্ধি করাসহ আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ দাবি নিয়ে ১৯ দিনব্যাপী আন্দোলন করেন। ফলে রাষ্ট্রের সর্বোচ্চ কর্তৃপক্ষ কর্তৃক ১৭০ টাকা মজুরি নির্ধারণ করে দিয়েছিল। কিন্তু আন্দোলনের প্রায় ২ মাস পেরিয়ে গেলেও চুক্তি বিলম্বিত সময়কালীন এরিয়ার বিল এখনো দেয়নি মালিকপক্ষ।

বক্তারা অভিযোগ করে বলেন, চুক্তি ও এরিয়ায় বিল নিয়ে মালিক পক্ষ টালবাহানা করছে। এই এরিয়ার বিল দেওয়া হয় কয়েক দফায়, তাও আবার শুধুমাত্র স্থায়ী শ্রমিকদের। অস্থায়ী শ্রমিকদের এরিয়ার বিল থেকে বঞ্চিত করেন মালিকপক্ষ।
 
বক্তারা পূর্ণাঙ্গ এরিয়ার বিল এককালীনভাবে স্থায়ী ও অস্থায়ী সব শ্রমিকদের প্রদান, ২০২১-২২ সালের চুক্তি প্রকাশসহ অন্যান্য ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

ফেডারেশনের সিলেট জেলা শাখার সভাপতি রত্মা বসাকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর, চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা প্রণব জ্যোতি পাল, চা শ্রমিক ফেডারেশনের প্রজাপতি কর্মকার, সুমন বসাক, শ্রমিক ফ্রন্টের মনজুর আহমদ, আনোয়ার হোসেন, কুটি মিয়া, শুক্কুর আলী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঞ্জিত শর্মা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।