ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজদিখানে ইজিবাইকচালক হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
সিরাজদিখানে ইজিবাইকচালক হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা): মুন্সীগঞ্জের সিরাজদিখানে চাঞ্চল্যকর ইজিবাইকচালক আরশাদ হত্যার মূল পরিকল্পনা ও হত্যাকারী শাকিবসহ (২২) দুইজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

রোববার (১৩ নভেম্বর) বিকেলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন।

এসময় ছিনতাই করা সাতটি ইজিবাইক উদ্ধার করা হয়।  

ফরিদ উদ্দিন জানান, গত ১ জুলাই বিকেলে আরশাদ প্রতিদিনের মতো তার ইজিবাইক নিয়ে বাসা থেকে বের হন। ওইদিন রাতে তিনি বাসায় ফিরে না এলে পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজির কোনো সন্ধান পাননি। একপর্যায়ে পরের দিন ২ জুলাই সকালে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানাধীন পশ্চিম রাজদিয়া (লালবাড়ি) এলাকায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মরদেহ উদ্ধারের খবর পান তারা। পরে পরিবারের লোকজন সেখানে গিয়ে মরদেহটি আরশাদের বলে শনাক্ত করেন। অজ্ঞাত ব্যক্তিরা ধারালো অস্ত্র দিয়ে তাকে হত্যা তার ইজিবাইকটি নিয়ে পালিয়ে যান।

পরে আরশাদের স্ত্রী জিয়াসমিন আক্তার (৪০) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে সিরাজদীখান থানায় একটি হত্যা মামলা দায়ের করলে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বাড়ায়।

এরই ধারাবাহিকতায় গতকাল ১২ নভেম্বর র‌্যাব-১০ এর আভিযানিক দল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন খোলামোড়া নৌকাঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ইজিবাইক চালককে গলা কেটে হত্যা মামলার মূল পরিকল্পনা ও হত্যাকারী মো. শাকিব মোল্লা ওরফে কাউসারকে আটক করতে সক্ষম হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিব হত্যাকাণ্ডের সঙ্গে তার সম্পৃক্তার কথা স্বীকার করেন। শাকিবের দেওয়া তথ্যমতে একই দিন কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসূলপুর ৪ নম্বর গলি এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ইজিবাইক চোরাই চক্রের অপর এক সদস্য মো. শাহ আলমকে (৪২) আটক করে। এসময় তার কাছ থেকে ছয়টি চোরাইকৃত ইজিবাইক উদ্ধার করা হয়।  

এদিকে শাকিব ও শাহ আলমের দেওয়া তথ্য মোতাবেক সোমবার (১৪ নভেম্বর) সকালে চক্রের অপর সদস্য মো. রাকিবের নিজ বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন বাকুরিয়া পাড়া থেকে আরশাদের ইজিবাইকটি উদ্ধার করা হয়।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জনান র‍্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।