ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

একসঙ্গে চার স্থানের 'ড্রেন ব্যবস্থায়' বিস্ফোরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
একসঙ্গে চার স্থানের 'ড্রেন ব্যবস্থায়' বিস্ফোরণ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অপরিশোধিত সংযুক্ত ময়লার ড্রেনেজ ব্যবস্থার চার স্থানে বিস্ফোরণ হয়েছে। এতে এক শিশু ও একজন জেসমিন নামের এক নারী আহত হয়েছেন।

রোববার সন্ধ্যায় আশুলিয়ার ঘোষবাগ পশ্চিম পাড়ার পাইপ কারখানার পাশে একসঙ্গে আনোয়ার ভূঁইয়া, সহিদুল ইসলাম ও সেলিমের দুই বাড়ির ড্রেনেজ সংযোগে এ বিস্ফোরণ হয়।

ঘটনা স্থলে রাত ৮টার দিকে গিয়ে ভুক্তভোগী বাড়ির মালিক ও প্রতক্ষ্যদর্শী সহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলাম হঠাৎ করে বিকট আওয়াজ করে আমার বাড়ির ড্রেনের সিমেন্টের ঢাকনা ওপড়ে উঠে ভেঙে খণ্ড খণ্ড হয়ে যায়৷ একইসঙ্গে পাশের আনোয়ার সাহেবের বাড়ির আঙ্গিনার নিচে থাকার ড্রেন বিস্ফোরণ হয়ে পুরো ঢালাই আঙ্গিনা ভেঙে যায় এ সময় সেখানে থাকা জেসমিন ও  শিশু সন্তান উড়ে গিয়ে অন্য স্থানে পড়ে আহত হয়। এরকম আরও দুই বাড়ির ড্রেনের বিস্ফোরণ হয়। আমাদের যে কয়টা বাড়িতে এমন ঘটনা ঘটেছে সব বাড়ির একই ময়লার ড্রেনজ ব্যবস্থা। আহতদের উদ্ধার করে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এ পাঠানো হয়েছে। আমি এঘটনার পর ফায়ার সার্ভিস ও পুলিশকে জানিয়েছি কেউ এখনো আসেনি।

তিনি আরও বলেন, আমাদের বাড়ির ময়লাগুলো এই ড্রেন দিয়ে পাশে থাকা নয়নজুলি খালে গিয়ে পড়ে। কিন্তু নয়নজুলি খাল ভরাট হয়ে যাওয়ায় পানি বা ময়লাগুলো যেতে না পাড়ায় এগুলো জমে বিস্ফোরণ হতে পারে৷ তাই আমি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি দ্রুত নয়নজুলি খাল উদ্ধার করা হয়। এতে ময়লা পানিগুলো খালে যেতে পারবে ও কোনো বাড়িতে এমন আর ঘটনা ঘটবে না।

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য আফজাল হোসেন বাংলানিউজকে বলেন, আমি ঘটনাটি জানতে পেরেছি। এখানে ময়লার ড্রেনে বিস্ফোরণ হয়েছে। একজন নারী নাকি আহত হয়েছেন। তিনি কোমরে ও হাতে আঘাত পেয়েছেন। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আমি ঘটনা স্থলে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২ 
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।