ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডায়াবেটিস প্রতিরোধ-নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
ডায়াবেটিস প্রতিরোধ-নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান

রাজশাহী: ‘আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিসকে জানুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো রাজশাহীতে নানা আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে। আজকের এ কর্মসূচি থেকে ডায়াবেটিস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

দিবসটি উপলক্ষে সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকার বঙ্গবন্ধু চত্বর থেকে ডায়াবেটিক কল্যাণ কেন্দ্রের আয়োজনে শোভাযাত্রা বের করা হয়।  

শোভাযাত্রাটি মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও ইনসুলিন বিতরণ করা হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন- রাজশাহী ডায়াবেটিস কল্যাণ কেন্দ্রের পরিচালক ডা. এফএমএ জাহিদ, সেক্টর কমাডার্স ফোরাম মুক্তিযোদ্ধা ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সেক্টর কমাডার্স ফোরাম মুক্তিযোদ্ধা ৭১ এর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার, আফতাব হোসেন কাজল ও দিলীপ কুমার ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।