ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় চুরি যাওয়া নবজাতককে ফিরে পেল পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
বগুড়ায় চুরি যাওয়া নবজাতককে ফিরে পেল পরিবার

বগুড়া: বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছ পুলিশ।  

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উদ্ধার হওয়া শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

উদ্ধার নবজাতক বগুড়া সদর উপজেলার এরুলিয়া বানদিঘী এলাকার সৈকত হাসান ও মোছা. ইতি খাতুনের ছেলে।

এর আগে, ৯ নভেম্বর দুপুরে শজিমেক হাসপাতালের গাইনি বিভাগ থেকে ৪ দিনের নবজাতক চুরির ঘটনা ঘটে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম জানান, রোববার (১৩ নভেম্বর) দুপুরে গাজীপুরের চন্দ্রা বাজার এলাকায় রাস্তার পাশে একটি নবজাতকের সন্ধ্যান পায় স্থানীয়রা। পরে সেখানকার পুলিশ বগুড়া সদর থানায় জানায়। খবর পেয়ে সদর থানা পুলিশ নবজাতকের বাবা সৈকত হাসান এবং মা ইতি বেগমকে নিয়ে সেখানে রওনা হন। সেখানে গিয়ে তারা চুরি যাওয়া তাদের নবজাতককে শনাক্ত করে।

নবজাতকের বাবা সৈকত হাসান জানান, ৫ নভেম্বর সন্ধ্যার দিকে তার স্ত্রী ইতি বেগম প্রসবব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরের দিন একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। তি দিন পর বুধবার দুপুরে তাদেরকে রিলিজ দেওয়া হয়। রিলিজ দেওয়ার পর ইতি তার বোন নবজাতককে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় অজ্ঞাতপরিচয় এক নারী সরকারিভাবে তাদের ৫ হাজার টাকা সহায়তার আশ্বাস দেন। সেই আশ্বাসে তার স্ত্রীর বোন নবজাতককে নিয়ে হাসপাতালের নিচে যান। সহায়তা পেতে কিছু কাগজ ফটোকপি করতে হবে- এই কথা বলে তাকে দোকানে পাঠান ওই নারী। তিনি দোকানে গেলে নবজাতককে নিয়ে সটকে পড়েন ওই নারী।

বগুড়া জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, শজিমেক হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি। আমরা তদন্ত অব্যাহত রেখেছি। এর সঙ্গে জড়িতরা শিগগিরই ধরা পড়বে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।