ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৩ সালের জুনে কক্সবাজার রুটে চলবে ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
২৩ সালের জুনে কক্সবাজার রুটে চলবে ট্রেন

ঢাকা: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছরের ৩০ জুন থেকে ট্রেনে করে কক্সবাজার যাওয়া যাবে। একইসাথে সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী স্টেশন থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইনের কাজ এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের ১৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রেল সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আমরা সমস্ত মিটার গেজকে ব্রড গেজে রূপান্তর করছি। কারণ আমাদের প্রতিবেশী যে সমস্ত দেশ তারা সমস্ত রেললাইন ব্রডগেজে রূপান্তর করে ফেলেছে।

তিনি বলেন, সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী স্টেশন থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইনের কাজ এগিয়ে যাচ্ছে। সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেললাইন চালু হলে উত্তরবঙ্গের জেলাগুলোকে অতিরিক্ত প্রায় ১০০ কিলোমিটার পথ ঘুরতে হবে না। ফলে সময় বাঁচবে কমপক্ষে দেড় ঘণ্টা।

রেলের যাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, যাত্রী হিসেবে প্রত্যেকের দায়িত্ব আছে। রেলের বাথরুমগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা প্রত্যেকের দায়িত্ব। এছাড়া কেউ যেন রেলের সিট কাভারগুলো ব্লেড দিয়ে না কাটে, কেউ যেন পর্দা না ছিঁড়ে, এগুলো হলো সাধারণ যাত্রীদের দায়িত্ব। কারণ রেল জনগণের সম্পদ।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, রেলওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) জয়দেব কুমার ভদ্র। অনুষ্ঠানে রেলেওয়েতে ভালো কাজের জন্য রেলওয়ের ঢাকা বিভাগের ১ কর্মকর্তা ও ৩২ জন কর্মচারীকে পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।