ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

জটিল ও দুরারোগ্য ছয়টি রোগ:

চিকিৎসার অর্থ জনপ্রতিনিধিদের উপস্থিতিতে চেকে দেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
চিকিৎসার অর্থ জনপ্রতিনিধিদের উপস্থিতিতে চেকে দেওয়ার সুপারিশ ফাইল ছবি

ঢাকা: জটিল ও দুরারোগ্য ছয়টি রোগের চিকিৎসায় এককালীন অর্থ স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে চেকের মাধ্যমে দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

 

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, মো. শিবলী সাদিক, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এবং আরমা দত্ত অংশগ্রহণ করেন।  

এছাড়া বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বৈঠকে যোগদান করেন।

বৈঠকে ২২তম সভায় গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি, সমাজসেবা অধিদপ্তরাধীন শিশু উন্নয়ন কেন্দ্র এবং হাসপাতাল সমাজসেবার কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়াও বৈঠকে ডাক্তারী পরীক্ষার মাধ্যমে প্রকৃত হিজড়া শনাক্তকরণ কার্যক্রম বাস্তবায়নের লক্ষে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটি সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ‘শিশু উন্নয়ন কেন্দ্র’র দৈনন্দিন খাবারের চাহিদা পূরণের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর সুপারিশ করেছে।

বৈঠকে হাসপাতাল সমাজসেবার কার্যক্রমসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে বলা হয়।

এ বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসকে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।