ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাঁচ ভূলাট সীমান্ত দিয়ে পাচার হচ্ছিল সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
পাঁচ ভূলাট সীমান্ত দিয়ে পাচার হচ্ছিল সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ

বেনাপোল (যশোর): শার্শার পাঁচ ভূলাট সীমান্ত থেকে ৮২টি স্বর্ণের বার ও একটি মোটরসাইকেল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ করা সোনার ওজন নয় কেজি ৫৫৮ গ্রাম।

যার দাম সাড়ে ছয় কোটি টাকারও বেশি।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্ত এলাকা থেকে স্বর্ণের বড় এ চালান জব্দ করা হয়। এসব স্বর্ণ ফেলে পালিয়ে গেছেন বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মেহেদী হাসান।  

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, স্বর্ণের বড় একটি চালান পাঁচ ভূলাট সীমান্তের রহমতপুর গ্রাম দিয়ে ভারতে পাচার হবে- এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন হিসেবে মেহেদী নামে এক মোটরসাইকেলআরোহীকে থামতে বলা হয়। এসময় মেহেদী দ্রুত মোটরসাইকেল নিয়ে পালাতে গিয়ে পড়ে যান। এ অবস্থায় তাকে ধরতে গেলে তিনি মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যান। পরে ওই মোটরসাইকেলের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৮২টি স্বর্ণের বার পাওয়া যায়।  

তিনি আরও জানান, জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ছয় কোটি ৭৮ লাখ টাকা। স্বর্ণের বারগুলো শার্শা থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় পলাতক মেহেদীকে আটক করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।