ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরায় বস্তিতে আগুন: ক্ষতিগ্রস্তদের ৫ হাজার টাকা করে দেবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
উত্তরায় বস্তিতে আগুন: ক্ষতিগ্রস্তদের ৫ হাজার টাকা করে দেবে ডিএনসিসি

ঢাকা: উত্তরা ৮ নম্বর সেক্টরের বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে জরুরি ভিত্তিতে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।  

শনিবার (১৯ নভেম্বর) রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

 

তিনি জানান, বিকেল ৫টার দিকে রাজধানীর উত্তরা ৮ নম্বর সেক্টর এলাকায় সোনালী ব্যাংক অফিসার্স কোয়াটার্স সংলগ্ন বস্তিতে অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডের সূত্রপাতের কারণ সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়ননি। বিষয়টি তদন্তাধীন। আগুন লাগার পনেরো মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। পরে আরও ৫টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভাতে তৎপরতা শুরু করে। উত্তরা ও টঙ্গীর ৬টি ইউনিট সমন্বিতভাবে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

ডিএনসিসি জনসংযোগ কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রায় ১০০-১১০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দ্রুততম সময়ের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং পুড়ে যাওয়া ঘরগুলোর তালিকা প্রণয়নের কাজ চলছে। তালিকা প্রণয়ন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে দ্রুতই আর্থিক সহায়তা দেওয়া হবে। তাৎক্ষণিকভাবে ডিএনসিসি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) মো. জুলকার নায়ন, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মামুন-উল-হাসান, স্থানীয় কাউন্সিলর আফসার উদ্দিন খান ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা-১৮ এর সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য কাউন্সিলরের পক্ষ থেকে রাতের খাবারসহ জরুরি প্রয়োজনীয় বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ডিএনসিসির এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।