ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, মোংলা বন্দরের ২ কর্মচারী বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, মোংলা বন্দরের ২ কর্মচারী বরখাস্ত

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও গণসংযোগ বিভাগের সচিব কালাচাঁদ সিংহের সঙ্গে অসদাচরণ ও দুর্ব্যবহারের অপরাধে দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

রোববার (২০ নভেম্বর) দুপুরে বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম তাদের বরখাস্ত করেন।


এর আগে গত ৯ নভেম্বর ওই দুই কর্মচারীর বিরুদ্ধে অসদাচরণ ও দুর্ব্যবহারের অভিযোগ এনে কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মূসা বরাবর লিখিত অভিযোগ করেন সচিব কালাচাঁদ সিংহ।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মচারীরা হলেন- বন্দর কর্তৃপক্ষের পানির জাহাজ এমভি তৃষ্ণার চালক কামাল হোসেন এবং হারবার বিভাগের টোপাস (জাহাজ পরিছন্নতাকর্মী) মিখাইল মণ্ডল।

লিখিত অভিযোগে সচিব কালাচাঁদ সিংহ উল্লেখ করেন, ৮ নভেম্বর বন্দরের গুরুত্বপূর্ণ কাজ শেষে হিরণ পয়েন্ট থেকে ফিরে আসার সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের পানির জেটিতে নোঙর করা এমভি তৃষ্ণা জাহাজে ওঠেন তিনি। তখন জাহাজে থাকা টোপাস মিখাইল মণ্ডল সচিবের সঙ্গে দুর্ব্যবহার করেন। নিজেকে বন্দর কর্তৃপক্ষের সচিব পরিচয় দেওয়ার পর মিখাইল আরও ক্ষিপ্ত হন। এ সময় মিখাইলের পাশে থাকা তৃষ্ণা জাহাজের চালক কামাল হোসেন কোনো প্রতিবাদ না করে টোপাসকে উসকে দেন।

লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম এমভি তৃষ্ণা জাহাজের মাস্টার, লস্কর ইনচার্জ, লস্কর এবং আনসার সদস্যদের সঙ্গে কথা বলেন। এবং ঘটনার সত্যতা পাওয়ায় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় পানির জাহাজ এমভি তৃষ্ণার চালক কামাল হোসেন এবং হারবার বিভাগের টোপাস মিখাইল মণ্ডলকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে বন্দর আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।