ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৈয়দপুরে বাংলাদেশ ও ৩২ দেশের পতাকা উড়িয়ে উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
সৈয়দপুরে বাংলাদেশ ও ৩২ দেশের পতাকা উড়িয়ে উৎসব

নীলফামারী: মরুর বুকে পর্দা উঠেছে গ্রেটেস্ট শো অন আর্থের ২২তম আসরের। ফাইনালের আগেই চ্যাম্পিয়নশিপ নিয়ে হিসেব কষতে শুরু করেছেন ভক্তরা।

উন্মাদনা ছড়িয়ে পড়েছে বাংলাদেশের শহর থেকে গ্রামে। বিশ্বকাপ শুরুর আগে থেকেই উৎসবে মেতেছেন নীলফামারীর সৈয়দপুরবাসীও।

বাংলাদেশ বিশ্বকাপে অংশগ্রহণ না করলেও এ খেলাকে কেন্দ্র করে দেশবাসীর উৎসাহ-উদ্দীপনার ঘাটতি নেই। সমর্থকরা এরই মধ্যে বিভিন্ন দেশের জার্সি পরে ঘুরে বেড়ানোসহ সমর্থক দেশের পতাকাও উড়িয়েছেন। এবার সৈয়দপুরে বাংলাদেশ ও বিশ্বকাপে অংশ নেওয়া ৩২ দেশের পতাকা উত্তোলন করে উৎসব করা হয়েছে। রোববার (২০ নভেম্বর) বিকেলে ওই উৎসবে জড়ো হন শত শত নারী, পুরুষ ও শিশু।  

নীলফামারীর সৈয়দপুরে এ পতাকা উত্তোলনের অনুষ্ঠান আয়োজন হয়। শহরের নিচু কলোনি জামে মসজিদ সংলগ্ন মাঠকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে। অর্ধগোলাকার করে মাঝে বাংলাদেশের পতাকার জায়গা রেখে লাগানো হয়েছিল ৩২টি বাঁশ। সামনে ফিফার পতাকার জন্য বাঁশ। উৎসবমুখর পরিবেশ, অপেক্ষা শুধু দর্শক ও অতিথিদের। প্রথমে জাতীয় সংগীতের মাধ্যমে তোলা হয় বাংলাদেশের পতাকা। তারপর ফিফা সংগীতের মাধ্যমে বিভিন্ন দেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উঠানোর পর সমর্থকরা আনন্দ উল্লাসে মেতে উঠেন। মাদককে না বলার সংকল্প থেকেই নিচু কলোনির মডার্ন স্পোর্টিং ক্লাব এ আয়েজন করে। খেলা চলাকালে এসব পতাকা প্রতিদিন মাঠে লাগানো হবে।  

রফিকুল ইসলাম বাবু নামে একজন বলেন, ছোট একটি উপজেলায় বিশ্বকাপ ফুটবলকে ঘিরে এ ধরনের উন্মাদনা ভালো লাগার মতো।

অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান তারিকুল ইসলাম শাহ বলেন, এ ধরনের পরিচ্ছন্ন আয়োজন সমাজে খেলাধুলার প্রতি তরুণদের আকৃষ্ট করবে। মাদক থেকে যুব সমাজ দূরে থাকবে বলে আশা রাখি।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।