ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জীবননগরে দুটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
জীবননগরে দুটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে অবৈধ প্রসাধনী ও মেয়াদবিহীন পণ্য বিক্রির অভিযোগ দুটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২১ নভেম্বর) দুপুর ১২টায় উপজেলা শহরের চ্যাংখালী রোড ও বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান সূত্রে জানা গেছে, উপজেলা শহরের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করা হয়। এ সময় তরফদার নিউ মার্কেটের মেসার্স গাজী স্টোরে বিক্রয়ের জন্য রাখা প্রচুর মেয়াদ উত্তীর্ণ চকলেট ও অন্যান্য পণ্য জব্দ করা হয়। এছাড়া সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে চিনি বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আলী আজগরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে মেসার্স সাজ ঘর নামক কসমেটিকস প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় আমদানিকারকের স্টিকার বিহীন অবৈধ বিদেশি কসমেটিকস, মেয়াদ, মূল্য বিহীন নিম্নমানের ও মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস জব্দ করা হয়। এসব প্রসাধনী বিক্রয়ের অপরাধে মালিক আশরাফুল আলমকে ৫১ ও ৩৭ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।  একইসঙ্গে জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও অবৈধ পণ্য জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করে ফেলা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন, জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।