ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদক বিশ্ব রেকর্ড করার মতো রাঘববোয়াল ধরেছে: কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
দুদক বিশ্ব রেকর্ড করার মতো রাঘববোয়াল ধরেছে: কমিশনার

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) জহুরুল হক বলেছেন, ‘কেবল চুনোপুঁটিই ধরে না দুদক, বিশ্ব রেকর্ড করার মতো রাঘববোয়ালদেরকে ধরেছে। ’

সোমবার (২১ নভেম্বর) বিকেলে দুদকের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জহরুল হক বলেন, আমরা যেসব কাজ করি তার সব খবর আপনাদের কছে যায় না। আর সব খবর প্রচার করেন, তাও না। আপনারা বলেন, দুদক কেবল চুনোপুঁটি ধরে। কিন্তু দুদক বিশ্ব রেকর্ড করার মত রাঘববোয়াল ধরেছে।

কমিশনের কাজের বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে জহুরুল হক বলেন, দুদক ২০২০ সালে ৮টি, ২০২১ সালে ১৩টি, ২০২০ সালে ৪টিসহ মোট ২৫টি মামলা দায়ের করেছে। এছাড়া ২০২১ সালে ১টি মামলার চার্জশিট দায়ের করেছে। এসব মামলায় আমরা ৮০ ভাগ ফলাফল পাব।  

এ সময় দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, আমাদেরকে অনেকগুলো বিষয় মেনে কাজ করতে হয়। যে কারণে আমরা ঠিক সময়ে অনেক কাজই করতে পারি না। এছাড়া রয়েছে আইনি প্রক্রিয়ার জটিলতা। যেসব উন্নত দেশ অর্থ পাচার হয়েছে বলা হয় সেসব দেশও আমাদের সহায়তা করে না।

মঈনউদ্দীন আবদুল্লাহ আরও বলেন, দেশের দুর্নীতি দমন করতে চেষ্টা করে যাচ্ছে দুদক। তবে সঠিক সময়ে কাজ করার জন্য সব পক্ষ থেকে সহযোগিতা পাওয়া যায় না। এছাড়া আমরা সব কাজ করতে পারি বিষয়টি এমনও নয়। তবে অনেকেই যেকোনো অপরাধ হলেই বলেন দুদক করেটা কি? আসলে তারা দুদকের কাজ সম্পর্কে না জেনেই এমন মন্তব্য করে বসেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এসআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।