ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অধিকার রক্ষায় জনসচেতনতা সৃষ্টি করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অধিকার রক্ষায় জনসচেতনতা সৃষ্টি করতে হবে’ কথা বলছেন ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।

ঢাকা: বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর সংখ্যা বাড়ছে উল্লেখ করে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেছেন, অনেক অভিভাবক বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সামনে নিয়ে আসতো চান না। কিন্তু এখন তাদেরকে সামনে নিয়ে আসা হচ্ছে।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অধিকার রক্ষায় জনসচেতনতা সৃষ্টির জন্য সবার প্রতি আহ্বান জানান পুনাক সভানেত্রী।  

বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর রমনায় পুনাক কার্যালযে অনুষ্ঠিত ‘আইন আমার অধিকার’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি বক্তব্যে এ কথা বলেন পুনাক সভানেত্রী।

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়।  

ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, বর্তমান সরকার নারী ও শিশুর নিরাপত্তা এবং সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তাপ্রাপ্তি নিশ্চিত করেছেন। আমরা এর সুফল পাচ্ছি। তিনি সম্পত্তিতে নারীদের উত্তরাধিকারের বিষয়টি সহজীকরণের ওপর গুরুত্বারোপ করেন।

পুনাক সহ সভানেত্রী শায়লা ফারজানার সভানেত্রীত্বে সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাবরিনা জেরিন। প্যানেলিস্ট ছিলেন পুনাকের সহ সভানেত্রী মুনমুন আহসান ও সাধারণ সম্পাদিকা নাসিম আমিন।  

পুনাকের প্রশিক্ষণ সম্পাদিকা জীবুন নাহার ও আইন সম্পাদিকা ফাতেহ রশিদ এবং তাদের টিমের সদস্যরা এ কর্মশালার আয়োজনে দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে পুনাক নেতাদের এবং সদস্যারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।