ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দিনে ইলেকট্রিক মিস্ত্রি, রাতে মোটর চোর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
দিনে ইলেকট্রিক মিস্ত্রি, রাতে মোটর চোর! সেচ মোটরসহ গ্রেফতার দুই চোর

ময়মনসিংহ: অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় সেচ মোটর চুরিচক্রের দুজন সদস্য। তাদের দেওয়া তথ্য নিয়ে বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হলো ২১টি সেচ মোটর!

গ্রেফতার দুই চোর হলেন - সদর উপজেলার ভবানীপুর গ্রামের সাব্বির (২৬) ও পলাশকান্দা গ্রামের আজাহারুল ইসলাম (২২)।

 পেশায় তারা দুজন-ই ইলেকট্রিক মিস্ত্রি।

পুলিশ জানিয়েছে, দিনের আলোয় তারা মিস্ত্রির কাজ করতেন। আর রাতের আঁধারে কৃষকের সেচ মোটর চুরি করতেন। এটাই তাদের মূল পেশা। এতে তারা বেশ লাভবান।

জানা গেছে, সম্প্রতি ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় সেচ মোটর চুরির ঘটনা অহরহ ঘটে। এসব ঘটনায় কৃষকেরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ও অসহায় হয়ে পড়েন। ভুক্তভোগীদের অনেকেই থানা-পুলিশে অভিযোগ করলে কিছু মোটর উদ্ধার হয় ও চোর ধরা পড়ে। তবে বেশিরভাগ ঘটনাই থেকে যায় অধরা।  

সম্প্রতি গ্রেফতার এক চোরকে জিজ্ঞাসাবাদে একটি মোটরচোর চক্রের সন্ধান পান কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এস.আই) আনোয়ার হোসেন।  

ওই চোরের দেওয়া তথ্যমতে অনুসন্ধানে নেমে মঙ্গলবার (২২ নভেম্বর) সাব্বিরকে গ্রেফতার করে পুলিশ। এরপর সাব্বিরের দেওয়া তথ্যমতে গ্রেফতার করা হয় তার সহযোগী পার্শ্ববর্তী তারাকান্দা উপজেলার আজাহারুলকে।  

তাদের জিজ্ঞাসাবাদে তথ্য নিয়ে এর পর উদ্ধার করা হয় বিভিন্ন কোম্পানির ২১টি সেচ মোটার! যার আনুমানিক বাজার মূল্য প্রায় দেড় লাখ টাকা।  

এস.আই আনোয়ার হোসেন বলেন, বুধবার বিকেলে গ্রেফতার চোরদের সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত আরও অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮৩০, নভেম্বর ২৩, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।