ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় প্রেমিকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
ধর্ষণ মামলায় প্রেমিকের যাবজ্জীবন

রংপুর: রংপুরের তারাগঞ্জে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় মিঠুন শেখ (৩৫) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩-এর বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মিঠুন শেখ তারাগঞ্জ উপজেলার দামোদরপুর কাজী পাড়া এলাকার বাসিন্দা।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, মিঠুন শেখের সঙ্গে ভুক্তভোগীর প্রেমের সম্পর্ক ছিল। ২০২০ সালের ৭ ডিসেম্বর বিয়ের প্রলোভন দেখিয়ে মিঠুন ভুক্তভোগীকে ধর্ষণ করেন। এ ঘটনায় তারাগঞ্জ থানায় ১১ ডিসেম্বর মামলা হয়।

তদন্ত শেষে চলতি বছরের ২৯ মে এসআই মমতাছের হাসান মাসুম আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ এবং জেরা শেষে বিচারক আজ এই রায় দিলেন।

সরকারি কৌঁসুলি তাজিবুর রহমান লাইজু জানান, রায়ে চার আসামিকে খালাস দিয়েছেন আদালত। এছাড়া, মামলায় খালাস পাওয়াদের জড়ানোর কারণে তদন্ত কর্মকর্তা মমতাছের হাসান মাসুমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অবজারভেশনও দেওয়া হয়েছে।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হাকিম বলেন, রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি। আমরা উচ্চ আদালতে আপিল করব।

বাংলাদেশ সময়: ১৩০৯, নভেম্বর ২২, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।