ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আলেশামার্টের চেয়ারম্যান-পরিচালকদের গ্রেফতারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আলেশামার্টের চেয়ারম্যান-পরিচালকদের গ্রেফতারের দাবি

ঢাকা: আলেশামার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদার এবং পরিচালক সাদিয়া চৌধুরী ও জান্নাতুল নাহারকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে আলেশামার্টের ভুক্তভোগী গ্রাহকরা। চেক প্রতারণার মামলায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার পর এ দাবি জানান তারা।

একই সঙ্গে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত ও বিক্রয় করে গ্রাহকদের দেনা পরিশোধ করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে দ্রুত পদক্ষেপ নেয়াও দাবি করেন তারা।

শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এসব দাবি করেন।

গ্রাহকদের পক্ষে সান্তনু দাস অভিযোগ করে বলেন, আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে অজ্ঞাত কারণে গ্রেফতার করছেন না। এমনকি, আলেশামার্টের চেয়ারম্যান মাঝে-মধ্যে স্বশরীরে লাইভে এসে প্রমাণ করতে চান যে, তিনি অনেক ক্ষমতাধারী বিধায় তাকে গ্রেফতার করা হচ্ছে না।

তিনি আরও বলেন, আলেশামার্টের চেয়ারম্যানসহ গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং তাদের পরিবারের সদস্যদের বিদেশ গমন নিষিদ্ধ করতে হবে। যদি তারা বিদেশ পালিয়ে যায় সে ক্ষেত্রে গ্রাহকদের সকল দায়-দ্বায়িত্ব বাণিজ্য মন্ত্রনালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিতে হবে। গ্রাহকদের পাওনা টাকা পরিশোধের ক্ষেত্রে আগের পাওনা আগে পাবে এভাবে তালিকা প্রকাশ করে পরিশোধ করতে হবে।

সংবাদ সম্মেলন থেকে শান্তনু দাস আলেশামার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারকে অবিলম্বে গ্রেফতার করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন তথা মাননীয় প্রধানমন্ত্রী, বিচার বিভাগ তথা প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন।

ভুক্তভোগী গ্রাহকদের পক্ষে সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন সান্তুনু দাস। এ সময় আরও উপস্থিত ছিলেন ভুক্তভোগী গ্রাহক রবিন্দ্রনাথ বর্মণ, তানিমা দাস, জাহাঙ্গীর হোসেন, নাজমুল হোসেন, তানভীরুল ইসলাম, টিটু নাগ প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
ইএসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।